পাকা ঘরে থাকার স্বপ্ন পূরণ হচ্ছে হালিমা বেগমের

জামাল হোসেন, শ্রীমঙ্গল;
  • প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২১, ১:৩২ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

“আগে আমাদের কোনো ঘরবাড়ি ছিল না। অন্যের লেবু বাগানে পাহারাদার হিসেবে থাকতাম । আমার চার সন্তান নিয়ে পাকা ঘরে থাকবো কখনো ভাবি নি।প্রধানমন্ত্রী আমাদের জায়গা ও বাড়ি করে দিয়েছে এতে আমরা অনেক খুশি”।

নতুন ঠিকানা পেয়ে এই প্রতিক্রিয়া জানালেন শ্রীমঙ্গল উপজেলার মোহাজেরাবাদ পশ্চিমপাড়া এলাকার হালিমা বেগম (৫২)।যিনি এই বয়সেও কাজ করে জীবন চালান।

স্বপ্ন ছিল সমাজের অন্যান্য নারীদের মতো তারও নিজের একটি ঘর হবে। চার সন্তান নিয়ে সেখানে বসবাস করবেন তারা।

কিন্তু দারিদ্র্য কখনও পিছু ছাড়েনি, গড়াও হয়নি স্বপ্নের সেই ঘর। এবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পেয়ে সেই দুঃখের অবসান হচ্ছে তার।

আগামীকাল ২৩ জনুয়ারি (শনিবার) মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের উপকারভোগীদের মাঝে ঘর
হস্তান্তরের উদ্বোধন করবেন। লাল টিনের দৃষ্টিনন্দন ঘরে স্বপ্ন বোনার অপেক্ষায় শ্রীমঙ্গল উপজেলার ভূমি ও গৃহহীন মানুষগুলো। ইতিমধ্যে অনেক ঘর মাথা তুলে দাঁড়িয়ে আছে  ভাসমান মানুষগুলোকে ঠাই দিতে।

এই উপহারে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ হালিমা বেগম (৫২) বলেন, “শেখ হাসিনা আমার সেই আশা পূরণ করেছেন।আল্লাহ যেন উনার নেক হায়াত দান করেন।

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দেন, বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। তার এই ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে  ‘মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান নীতিমালা ২০২০’
প্রণয়ন করা হয়।

এ লক্ষ্যে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন, শ্রীমঙ্গল সদর, ভূনবীর, ও মির্জাপুর ইউনিয়নে  ৩০০টি ঘর নির্মাণ করা হচ্ছে।

এর মধ্যে ১০০টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে।অবশিষ্ট ঘরগুলো খুব অল্প সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি