সিলেট-তামাবিল মহাসড়কে ভাঙ্গন, বড় দুর্ঘটনার আশঙ্কা

জৈন্তাপুর প্রতিনিধি;
  • প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ৯:৫২ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

সিলেট তামাবিল মহাসড়কের প্রায় একশত মিটার রাস্তার অর্ধেক জুড়ে ভাঙ্গনের দেখা দিয়েছে। যার ফলে যে কোন মূর্হুত্বে ঘটতে পারে আরও বড় ধরনের দূর্ঘটনা। সংশ্লিষ্ট সড়ক প্রশাসন দায়সারা পরিদর্শন৷ শাকদিয়ে মাছ ঢাকার ব্যবস্থা গ্রহন।

স্থানীয় সূত্রে জানায়ায়, সিলেট তামাবিল মহাসড়কের সারীঘাট এলাকার সারী ব্রীজের পশ্চিম অংশে রাস্তার পার্শ্ব একটি রেস্টুরেন্ট থাকায় রাস্তায় এলোমেল ভাবে গাড়ি পার্কিং করে রাখা হয় আর এই ঝুঁকিপূর্ণ অংশে গাড়ি যাতায়াত করে যা অত্যান্ত ঝুঁকিপূর্ণ। এছাড়া পুড়াখাই নদী হতে কিছুদিন পূর্বে একশ্রেণীর অর্থলোভী বালুখেকুরা সড়ক ও জনপথের কতিপয় কর্মীদের যোগসাজেসে গভীর খনন করে বালু উত্তোলন করে ৷ বালু উত্তোলনের সময় স্থানীয় সচেতন মহল বিষয়টি স্থানীয় সড়ক ও জনপথ বিভাগ সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ বিষয়টি তুলে ধরলেও বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হয়নি ৷ এমনকি সরজমিন পরিদর্শন করেনি সড়ক ও জনপথের কোন কর্তাব্যক্তিরা।

এদিকে কয়েক দিনের ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলের কারনে সারী নদীর পানি পুড়াখাই নদী দিয়ে উল্টা প্রবেশ হওয়ার কারেন রাস্তা এই অংশ কোন চাপ পড়েনি ৷ অপরদিকে পাহাড়ী ঢলের সৃষ্টি পানি নেমে যাওয়ায় কারনে পুড়াখাই নদীর পানি নামতে শুরু করলে ২০ এপ্রিল বুধবার সকাল ৯টায় সিলেট তামাবিল মহাসড়কের পুড়াখাই নদী সংলগ্ন প্রায় ১শত মিটার রাস্তার গার্ড ওয়াল সহ ভেঙ্গে যায়৷ আরও ২শতাধিক মিটার এলাকায় ফাটল দেখা দিয়েছে ।
মহাসড়কের অংশ ধষে যাওয়ার ঘটনায় সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সড়ক ও জনপদের বিভাগীয় কর্মকর্তাগন৷ তারা ভাঙ্গন টেকাতে বাঁশের খুটি পুতে বেড়া দিয়ে সাময়িক ভাঙ্গন রেধের ব্যবস্থা গ্রহন করেন৷ কাল বৃহস্পতিবার সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী সরজমিন পরিদর্শন করে কর্যকর ব্যবস্থা গ্রহন করা হবে।

এবিষয়ে সড়ক ও জনপথের সাব এ্যসিষ্ট্যান্ড ইঞ্জিনিয়ার সাইফুর ইসলাম বলেন, ঘটনার সংবাদ পেয়ে দ্রুত ছুটে এসে রাস্তার আর কোন অংশের ক্ষতি না হয় সেজন্য ব্যবস্থা গ্রহন করেছি৷ বিষয়টি নির্বাহী প্রকৌশলীকে জানানো হয়েছে । তিনি কাল বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করবেন৷ পুড়াখাই নদীর এই অংশ হতে বালু উত্তোলনের বিষয়টি আমার জানা নেই ৷ কেউ আমাকে জানায়নি৷ তবে বিষয়টি খতিয়ে দেখা হবে বলে তি

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি