সিলেটে ৬ জন ডেঙ্গু রোগী শনাক্ত

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১১ জুলাই ২০২৩, ৯:৫৪ অপরাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

সিলেটে বাড়ছে এডিস মশার কামড়ে ডেঙ্গু অক্রান্ত হচ্ছেন রোগীরা । মহানগর ও জেলার বিভিন্ন স্থানে পাওয়া যাচ্ছে ডেঙ্গুবাহী এডিস মশার লার্ভা।

মঙ্গলবার (১১ জুলাই) সিলেটে নতুন করে আরো ৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। যাদের মধ্যে দুইজন সিলেট ও তিনজন হবিগঞ্জের বাসিন্দা। এ নিয়ে বিভাগে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীল সংখ্যা ৯৫ জনে দাঁড়িয়েছে।

সিলেট সিটি করপোরেশন (সিসিক) ও জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, সিলেট মহানগর ও জেলার মধ্যে জানুয়ারি থেকে এ পর্যন্ত ৯৫ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৯ জন। তাদের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেলে কলেজ হাসপাতালে ১২, মহানগরের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ৬ ও জেলার গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

এদিকে, মহানগরের মধ্যে গত কয়েকদিন ধরে সিটি করপোরেশনের টিম নিয়মিতভাবে এডিস মশার লার্ভার সন্ধান চালাচ্ছে। সম্প্রতি মহানগরের ২৬ নং ওয়ার্ডের ২টি স্থানে ও এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন ভবনের কয়েকটি স্থানে লার্ভা পাওয়া যায়। এছাড়া সোমবার (১০ জুলাই) ২৬ নং ওয়ার্ডের ৬টি স্থানে ও রাগীব-রাবেয়া হাসপাতাল এলাকায় একাধিক স্থানে পাওয়া গেছে এডিস মশার লার্ভা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি