শাহবাগে কেঁদে কেঁদে ঝুমন দাসের মুক্তি চাইলেন স্ত্রী

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৩ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

কেঁদে কেঁদে স্বামী ঝুমন দাসের নিঃশর্ত মুক্তি চাইলেন স্ত্রী সুইটি রানী দাস। শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ‘নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ’ ব্যানারে ঝুমন দাসের মুক্তির দাবিতে এক মানববন্ধনে এ দাবি জানান সুইটি।

সুইটি রানী বলেন, আমি এখানে এসেছি আমার স্বামীর নিঃশর্ত মুক্তির পেতে। আমি চাইনা এ অন্যায়, এই হেনস্তার মধ্যে দিন যাপন করতে। আমি কতোদিন এভাবে রাস্তায় রাস্তায় ঘুরব, কতোদিন রাস্তার পাশে বসে থাকব। আর কতো আমাকে এ ধরনের অন্যায়ের মুখোমুখি হতে হবে। কী করেছিল আমার স্বামী? আমার এই ছোট বাচ্চাটা কেন তার বাবা ছাড়া হবে?

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে সুইটি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী, আপনি তো নিজেও জানেন, আপনার পিতা যখন জেলে ছিলেন তখন আপনি কথা বলতে পারছেন। কিন্তু আমার ছেলেটা কথা বলতে পারেনি। আমি ওর দিকে তাকিয়ে বুঝতে পারি, বাবার প্রতি ওর কতটুকু টান। আপনাদের চোখে পড়েনা আমার এই চোখের পানি। এভাবে আমার বাঁচার আর ইচ্ছে নেই।’

মানবন্ধনের সংহতি জানিয়ে বক্তব্য দেন লেখক ও মানবাধিকারকর্মী সুলতানা কামাল এবং সমাজকর্মী খুশি কবীর। লেখক ও প্রকাশক রবীন আহসানের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন, বাংলাদেশ যুব উন্নয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাছুম, নির্মাতা অপরাজিতা সঙ্গীতা, ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতুসহ বিভিন্ন সংস্কৃতিকর্মী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি