বাবা মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত পংকি খান

বিশ্বনাথ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১২ জুন ২০২২, ৮:৫০ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

শ্রদ্ধা আর ভালবাসায় শায়িত হলেন সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব, মুক্তিযোদ্ধের সংগঠক ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি আলহাজ্ব পংকি খাঁন (৭৫)। রোববার বিকেল সাড়ে ৩টায় তার গ্রামের বাড়ী উপজেলার ঝাহাড়গাঁও গ্রামের মসজিদে দ্বিতীয় জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মার কবরের পাশে দাফন করা হয়।

এরআগে দুপুর আড়াইটায় উপজেলার দারুল উলুম কামিল মাদ্রাসা মাঠে প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এসময় রাজনৈতিক নেতাকর্মী ও সামাজিক ব্যক্তিবর্গ ছাড়াও দূর-দূরান্ত থেকে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ মিলিত হন এই জানাজায়। প্রিয় নেতা ও অভিভাবককে শেষ দেখা দেখতে মাঠে দলমত নির্বিশেষে সর্বস্তরের জনগনের ঢল নামে। তাঁর মরদেহে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সিলেট জেলা আওয়ামী লীগ, পুলিশ প্রশসান, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠন এবং বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠন।

জানাজা নামাজ পূর্বববর্তী শোকসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও স্থানীয় সাবেক এমপি শফিকুর রহমান, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, এ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, আশফাক আহমদ চেয়ারম্যান, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সুজাত আলী রফিক, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক আহমদ, বিশ্বনাথ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানিক মিয়া, পৌর বিএনপির সাধারণ সম্পাদক বশির আহমদ, রামপাশা ইউনিয়নের চেয়ারম্যান এ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, পৌর আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক আলতাব হোসেন, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব জয়নাল আবেদীন, পুরান বাজার বণিক সমিতির সাধারন সম্পাদক জয়নাল মিয়া, উপজেলা যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইট, মরহুমের ছেলে যুক্তরাজ্য প্রবাসী আজিজুর রহমান খানসহ বিশিষ্টজনেরা।

এদিকে, পংকি খানের মৃত্যুতে, সর্বস্তরের জনগনের মাঝে নেমেছে শোকের ছায়া। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে উপজেলা সদরের সকল ব্যবসায়ীবৃন্দ আদাবেলা তাদের দোকানপাঠ বন্ধ রাখেন। এবং বিশ্বনাথ সদরের সর্ববৃহত শপিংমল আল-হেরা শপিং সিটি তিন দিনের জন্য বন্ধ রাখা হবে। এছাড়া উপজেলা আওয়ামী লীগের তিনদিনের শোক কর্মসূচীর ঘোষণা করেছে।

উল্লেখ্য, প্রায় ১০/১২দিন পূর্বে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি সিলেট মাউন্ড এডোরা হাসপাতালে ভর্তি হন। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসপাতালেই চিকিৎসাধিন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। পংকি খান উপজেলার জাহারগাও গ্রামের মৃত হাছন খানের ছেলে। মৃত্যুকালে স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়ে’সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি