নিজ মাঠে সিলেটের জয়

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩, ১১:১৬ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

জিতলেই পয়েন্ট তালিকার শীর্ষ চারে থেকে সবার আগে প্লে-অফে খেলা নিশ্চিত। এমন সমীকরণ সামনে রেখে খুলনা টাইগার্সের বিপক্ষে খেলতে নেমে প্রত্যাশিত জয়ই পেল সিলেট স্ট্রাইকার্স। ব্যাটিংয়ে তৌহিদ হৃদয় ও জাকির হাসানের মারমুখী ফিফটির পর বোলিংয়ে নিজেকে চেনালেন রুবেল হোসেন। তাতে সহজেই সমীকরণ মিলিয়ে ফেলল মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন দলটি।

বিপিএলে সোমবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ৩১ রানে জিতেছে স্বাগতিকরা।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯২ রানের বড় পুঁজি পায় তারা। জবাবে ১৪তম ওভার পর্যন্ত লড়াইয়ে ছিল খুলনা। তবে শেষ পর্যন্ত পুরো ওভার খেলে তারা পৌঁছাতে পারে ৯ উইকেটে ১৬১ রান পর্যন্ত।

চলমান আসরের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা সিলেটের এটি ১০ ম্যাচে অষ্টম জয়। ১৬ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে তারা নিশ্চিত করেছে প্লে-অফে খেলা। আট ম্যাচে ইয়াসির আলি চৌধুরীর নেতৃত্বাধীন খুলনার এটি ষষ্ঠ হার। ৪ পয়েন্ট নিয়ে নেট রান রেটের হিসাবে তাদের অবস্থান পাঁচ নম্বরে।

নিজেদের দলের খেলা হওয়ায় সিলেটের দর্শকদের উন্মাদনার কোনো কমতি ছিল না। মাশরাফিদের প্রতি ম্যাচেই কানায় কানায় পূর্ণ গ্যালারির দেখা মেলে। বিপিএলের সিলেট পর্বে এটিই ছিল স্ট্রাইকার্সের শেষ ম্যাচ। খুলনার বিপক্ষে জয়ের পর ভক্তদের অকুণ্ঠ সমর্থনের প্রতিক্রিয়া জানান দলটির ক্রিকেটার থেকে শুরু করে কর্মকর্তারা। মাঠের চারিদিকে ঘুরে ‘ল্যাপ অব অনার’ দেন তারা।

এই হারে খুলনা আট ম্যাচে মাত্র দুই জয়ে চার পয়েন্ট তুলেছে। সমান ম্যাচ খেলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স পাঁচটি করে জয়ে যথাক্রমে তিনে ও চারে আছে। খুলনার তাই গ্রুপ পর্বে বিদায় একপ্রকার নিশ্চিত হয়ে গেছে। অন্যদিকে সিলেট ১০ ম্যাচে ৮ জয় নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে আছে। তাদের শুধু সুপার ফোর নয় সেরা দুই দলের একটি হয়ে কোয়ালিফায়ার খেলাও এক প্রকার নিশ্চিত।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি