লিটন-শান্তর ব্যাটে সিরিজে সমতা টাইগারদের

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৭ মার্চ ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ণ | আপডেট: ২ মাস আগে

সিলেটে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে লড়াই করেও হারতে হয় বাংলাদেশকে। তাই সিরিজে টিকে থাকতে দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প ছিল না নাজমুল হোসেন শান্তর দলের। এ রকম বাঁচা-মরার ম্যাচে দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ফলে দাপুটে জয়ে তিন ম্যাচের সিরিজে সমতায় ফিরল টাইগাররা।

বুধবার (৬ মার্চ) চায়ের শহর সিলেটে শ্রীলঙ্কার দেওয়া ১৬৬ রানের টার্গেট অধিনায়ক শান্তর অপরাজিত ‍ফিফটিতে ১১ বল বাকি থাকতেই আট উইকেটে জয় নিশ্চিত করে বাংলাদেশ। টাইগারদের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান আসে অধিনায়ক শান্তর ব্যাট থেকে। লঙ্কানদের পক্ষে পাথিরানা নেন দুই উইকেট।

নাজমুল হোসেন শান্ত বোর্ডের পূর্ণ দায়িত্ব পেয়ে ২০২৪ সালের প্রথম ম্যাচেই পরাজয় বরণ করতে হয় বাংলাদেশকে তবে দ্বিতীয় ম্যাচেই দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জেতালেন তিনি। মিডল অর্ডারে তাওহীদ হৃদয়ও দিলেন যোগ্য সমর্থন। ৩৮ বলে ৫৩ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন শান্ত। তাওহীদ হৃদয় ২৫ বলে ৩২ রান করে দলের জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান।

সিরিজে টিকে থাকতে হলে আজকের ম্যাচে বাংলাদেশের জয় ছাড়া অন্য কোন কিছু ভাবার উপায় ছিল না। টস জিতে বোলারদের পারফর্ম্যান্সের কারণে বাকি কাজ সহজ হয়ে যায়। ওপেনিংয়ে নেমেই উড়ন্ত সূচনা এনে দেন সৌম্য, লিটন। এই দুইয়ের উদ্বোধনী জুটিতে আসে ৬৮ রান, তাও মাত্র ৪১ বলে।

যদিও মধ্যখানে রিভিউ বিতর্কে কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। পরে অবশ্য সৌম্য সরকার ইনিংস বড় করতে পারেননি। ব্যক্তিগত ২৬ রানে সৌম্য উইকেট হারান মাথিশা পাথিরানার বলে ক্যাচ তুলে। সৌম্যর বিদায়ের পর লিটন দাসও দ্রুত ফেরেন প্যাভিলিয়নে। পরপর দুই ওভারে পাথিরানার ঝুলিতে যায় জোড়া শিকার। লিটন দাস অবশ্য ২৪ বলে খেলেছেন ৩৬ রানের ইনিংস।

তিনে নেমে নাজমুল হোসেন শান্ত এদিন শুরু থেকেই ছিলেন ছন্দে। লিটনের বিদায়ের পর তাওহীদ হৃদয় এসে শান্তকে সঙ্গ দেন। এই দুইয়ের ব্যাটে চড়েই বাংলাদেশ পেয়ে যায় ৮ উইকেটের বড় জয়। ৪৬ বলের জুটিতে তারা করেন ৬৮ রান।

সিরিজের শেষ ম্যাচ আগামী শনিবার (৯ মার্চ) সিলেটেই অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি