জৈন্তাপুরের কলেজ শিক্ষার্থীর মুক্তি দাবীতে প্রতিবাদ ও মানববন্ধন

জৈন্তাপুর প্রতিনিধি ;
  • প্রকাশিত: ২ অক্টোবর ২০২১, ৭:১৮ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারে চুরির ঘটনায় পুলিশে আটক কলেজে পুড়োয়া ছাত্র জাবের আহমদ(১৯ এর মুক্তির দাবীতে মানববন্ধন করেছে তার সহপাটি শিক্ষার্থীরা।

শনিবার (২ অক্টোবর) দুপুর ১২টা চিকনাগুল ইউনিয়নের হযরত শাহজালাল (রহঃ) ডিগ্রি কলেজ গেইট সম্মুখে এ মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

কলেজের সাবেক ও বার্তমান শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচিতে ছাত্রনেতা আবু হুরায়রার সভাপতিত্বে ও রেজুয়ান আহমদ এর পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা মঞ্জুর আহমদ মুন্না,সোহেল রিমন,সোমেল আহমেদ, হানিফ মোহাম্মদ,আরিফ, মুকিদ চৌধুরী, শাহরিয়ার ইমন সহ বিভিন্ন শাখার শিক্ষার্থীরা বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন সংগতি চুরির ঘটনায় সিসিটিভি ক্যামেরা ভিডিও চিত্র দেখে মুল আসামিদের আটক করার দাবী জানান তারা।

গত ২৮ সেপ্টেম্বর উপজেলার হরিপুর বাজার আল মক্কা ফোন সেন্টারে চুরির ঘটনায় সিসিটিভি ক্যামেরা ভিডিও চিত্রে আটক জাবের আহমদ (১৯) ইয়ামিন (২৮) আজাদ আহমদ (২৮)সহ তিন জনের মধ্যে কারো সাথে কোন প্রকার মিল নেই অন্যায় ভাবে তাদের জেলে পাঠানো হয়েছে। ওসি তাদের কে জিজ্ঞাসাবাদের জন্য থানায় এনে মামলা দিয়ে কোর্টে প্রেরন এটা লজ্জা জনক বিষয়। আমরা এর সুস্পষ্ট তদন্ত চাই। তদন্ত করলে আসল চুর ও রহস্য বেরিয়ে আসবে। যদি এর সুষ্ঠু সমাধান না হয় আমরা বৃহত্তর ভাবে আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন বক্তারা।

এ বিষয়ে হযরত শাহজালাল রহঃ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অজয় কুমার রয় বলেন, এটা সত্যি দুঃখজন বিষয় সুষ্ঠু তদন্তের জন্য আমরা কলেজের পক্ষে থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দিব।

আটক শিক্ষার্থী জাবের আহমদ এর পিতা শফিকুর রহমান বলেন, আমার ছেলে নির্দোষ তাঁকে অন্যায় ভাবে ফাঁসানো হয়েছে থানায় কর্মরত এসআই আমার ছেলেকে জিগ্যেসর জন্য থানায় নিয়ে যায় পরে বাড়িতে অভিযান চালিয়ে কিছু পাননি। পরি আমি স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে থানায় যাই ওসি আমাদের ভিডিও চিত্র দেখান ফুটেজে আটক কৃত ৩ জনের মধ্যে কাউকেই সনাক্ত করা হয়নি। আমরা সবাই বার বার বলেছি তবুও তিনি আমার ছেলেসহ সবাইকে কোটে চালান দেন। এটা আমাদের সাথে অন্যায় করা হয়েছে এর সুষ্ঠু তদন্তের জন্য আমি উপর মহলের কর্তা বৃন্দর সুদৃষ্টি কামনা করছি।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি