চারুবাকের ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১ এপ্রিল ২০২২, ১০:২৪ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

জমকালো আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো সিলেটের চারুবাকের তিনদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব। শুক্রবার বিকেল ৩টায় সিলেট নগরীর পুলিশ লাইন্স স্কুলে পুরষ্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃত্তি ও দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। বিকেল থেকেই ছিলো দর্শকদের আনাগোনা।

সাংস্কৃতিক উৎসবে অংশগ্রহণ করে- আনন্দলোক, গীতবিতান, গীতসুধা, সুরাঞ্জলী, শ্রুতি, মাভই, নবনাগরী ধামাইল শিল্পীগোষ্ঠী। এছাড়াও চারুবাকের বিভিন্ন সংগঠনের শিল্পীরা একক ও দলীয় গান, নৃত্য ও আবৃতি করেছেন।

পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে চারুবাকের প্রতিষ্ঠাতা পরিচালক জ্যোতি ভট্টাচার্যের সভাপতিত্বে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সুষমা দাস, শিক্ষাবিদ ও গবেষক আবুল ফতেহ ফাত্তাহ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান হিমাদ্রী শেখর রায়, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রনব কান্তি দেব, অভিনেতা ও প্রযোজক মনোজ সেনগুপ্ত, নিরঞ্জন দে জাদু, নাট্যনির্দেশক ও নাট্যকার দেবাশীষ ঘোষ, সিলেট জেলা কালচারাল অফিসের অসিত বরণ দাস গুপ্ত, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সিলেট জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য মিঠু দাস জয়, নাট্যলোক সিলেটের সভাপতি খোয়াজ রহিম সবুজ।

এছাড়া উপস্থিত ছিলেন, চারুবাক সাংস্কৃতিক উৎসব ২০২২’র আহ্বায়ক চন্দ্র শেখড় বড়ুয়া, সদস্য সচিব নূরজাহান ফাতেমা রিমা, সদস্য উম্মে ফাতেমা উমা, পদমশ্রী দে তন্ত্রী, ঋতশ্রী দে ত্রাহী, রিনা পাল, কাজী রিফাত, তিতাস দাস, শান্ত রায়, রিমা চৌধুরী, নাফিসা তানজিম, রাসনা ইসলাম, ফাইজা ইসলাম ও চারুবাকের উপদেষ্ঠাবৃন্দ।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি