কুলাউড়ায় ৩৮৭ ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের মধ্যে মুরগী বিতরণ

কুলাউড়া প্রতিনিধি;
  • প্রকাশিত: ৮ অক্টোবর ২০২৩, ১১:৫৮ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

মৌলভীবাজারের কুলাউড়ায় সমতলভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ প্রকল্পের আওতায় ৮ অক্টোবর রোববার সকালে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় চত্বরে বিনামুল্যে সোনালী লেয়ার জাতের মুরগি ও মুরগির ঘর বিতরণ করা হয়েছে।

কুলাউড়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে উপজেলার বিভিন্ন গ্রামে সমতলভূমিতে বসবাস করা ৩৮৭ টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মধ্যে ২০টি করে মুরগি ও একটি করে ঘর বিতরণ করা হয়েছে।

কুলাউড়া উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা.মিঠুন সরকার জানান , প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান জনবান্ধন সরকারের অগ্রাধিকার কর্মসূচির অংশ হিসেবে সমতলভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ প্রকল্পের আওতায় বিনামূল্যে ২০টি করে সোনালী লেয়ার জাতের মুরগী ও মুরগী পালনের ঘর প্রদান করা হয়। এতে তাদের জীবনমান উন্নয়নের পাশাপাশি নারীর ক্ষমতায়ণ ও সুশাসন নিশ্চিত করা সম্ভব হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.মো আব্দুস ছামাদ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, সাংবাদিক সাইদুল হাসান শিপন, উপজেলা প্রেসক্লাবের সহ সাংগঠনিক সম্পাদক মহি উদ্দিন রিপন, প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি