কমলগঞ্জে পুকুর ঘিরে ব্যতিক্রমি প্রার্থনা

কমলগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০, ১০:২০ অপরাহ্ণ | আপডেট: ৩ বছর আগে

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মৌলভীবাজারের কমলগঞ্জে পুকুরের চারপাশে মঙ্গল দীপ জ্বালিয়ে ব্যতিক্রম ধর্মী প্রার্থনা করেছে মনিপুরী সনাতন ধর্মাবলম্বীরা। শনিবার (১৪ নভেম্বর) দিওয়ালীর সন্ধ্যায় উপজেলার আদপুর ইউপির তিলকপুর পূর্বপল্লী যুবফোরাম আয়োজিত এ মঙ্গল প্রদীপ প্রজ¦লনে সকল গ্রামবাসী মিলে প্রায় ১৭০০ দীপ প্রজ¦লন করা হয়।

এ সময় দীপ প্রজ্জ্বলনকারীরা জানান, বিশ্বে মহামারী করোনাভাইরাসের আতঙ্ক বিরাজ করছে। এ ভাইরাসে প্রাদূর্ভাবে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তাদের বিশ্বাস মঙ্গল প্রদ্বীপ জ্বালিয়ে প্রার্থনা করলে বৈশ্বিক মহামারি সংক্রমণ করোনা ভাইরাস থেকে রক্ষা পাবে মানুষ। করোনার ২য় ধাপে এ বিশ্বাস থেকেই মঙ্গল দীপ প্রজ্জ্বলন করে প্রার্থনা করা হয়।

স্থানীয় সামাজিক সংগঠন তিলকপুর পূর্বপল্লী যুবফোরামের সদস্য শিক্ষক শান্তু মনি সিংহ ও বাংলাদেশ কর বিভাগের ডেপুটি কমিশনার কাজল সিংহ সহ সকল সদস্যরা ব্যতিক্রম এই মঙ্গল প্রদীপ প্রজ্বলন করে মহামারী থেকে মুক্তির প্রচেষ্টা ও আকাংঙ্খাতে গ্রামবাসীর উপস্থিতিকে স্বাগতম জানিয়ে বলেন, আমাদের উচিত করোনা ভাইরাস থেকে বাঁচতে জনসমাগম এড়িয়ে চলা। নিয়মিত হাত সাবান ও স্যানিটাইজার দিয়ে পরিস্কার করা। এছাড়া গ্লাবস ও মাস্ক ব্যবহার করা। করোনার ২য় ধাপে নিজ বিশ্বাস থেকেই মঙ্গল দীপ প্রজ্জ্বলন করে প্রার্থনা করা হয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি