আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ দলে এক নতুন মুখ, নেই তাসকিন

স্পোর্টস ডেস্ক;
  • প্রকাশিত: ৯ এপ্রিল ২০২৩, ৬:৫৯ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

আয়ারল্যান্ডের সঙ্গে ঘরের মাঠে টেস্ট সিরিজ শেষ হলো শুক্রবার। ফিরতি সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ইংল্যান্ডের চেমসফোর্ডে অনুষ্ঠিতব্য সেই সিরিজ আবার আইসিসি বিশ্বকাপ সুপার লিগের ম্যাচ। মে মাসের ১/২ তারিখে ইংল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

তার আগেই আয়ারল্যান্ড সফরের জন্য বাংলাদেশ ওয়ানডে দল ঘোষণা করে দিয়েছে বিসিবি। ১৫ সদস্যের এই দলে নতুন মুখ একটি। ২১ বছর বয়সী পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। ইনজুরির কারণে আইরিশদের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট খেলতে না পারা তাসকিন আহমেদকে বাদ দিয়েই ঘোষণা করা হলো এই দলটি। যথারীতি এবারও দল থেকে বাদ পড়লেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আয়ারল্যান্ডের বিপক্ষে টাইগাররা প্রথম ওয়ানডে খেলবে ৯ মে। দ্বিতীয় ম্যাচ খেলবে ১২ মে এবং তৃতীয় ম্যাচ খেলবে ১৪ মে। ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে এরই মধ্যে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে বাংলাদেশ।

আয়ারল্যান্ড যদি এই সিরিজে জিততে পারে, তাহলে হয়তো তাদেরও সরাসরি বিশ্বকাপে খেলার সম্ভাবনা আছে। সে ক্ষেত্রে দক্ষিণ আফ্রিকাকে খেলতে হবে বাছাই পর্ব। বাংলাদেশ সিরিজ জিতলে দক্ষিণ আফ্রিকা সরাসরি বিশ্বকাপ খেলবে।

তামিম ইকবাল, লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ এবং মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি