শিশুদের সঙ্গে জন্মদিন পালন করতেন বঙ্গবন্ধু: সিলেটের পুলিশ সুপার

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ৯:২৬ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

“স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন” এই প্রতিপাদ্যে সিলেট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষ্যে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

শুক্রবার নগরীর বাগবাড়ি এলাকায় সরকারি শিশু পরিবারের আয়োজনে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন- সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

এসময় পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন তার ব্যক্তিগত তহবিল থেকে শিশুদের জন্য কাপড়, চকলেটসহ বিভন্ন উপহার বিতরণ করেন।

সিলেট মাজসেবা অধিদপ্তরের পরিচালক নিবাস চন্দ্র সরকারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, শিশুদের সঙ্গেনিয়েই বঙ্গবন্ধু জন্মদিন পালন করতেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। বঙ্গবন্ধু তাঁর আজীবন সংগ্রামে সবসময়ই বলেছেন, আমার মূল লক্ষ্য বাংলার দরিদ্র, নিংস্ব, নিপীড়িত ও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। শিশু দিবস উপলক্ষে আমরা এটাই মনে করি যারা নিঃস্ব, দরিদ্র, পথশিশু যারা অবহেলায় অনাদরে বেড়ে উঠছে তাদেরকে যদি বঙ্গবন্ধুর এ আদর্শে অনুপ্রাণিত করা যায়। বঙ্গবন্ধু কী ছিলেন, বঙ্গবন্ধু কেমন ছিলেন, বঙ্গবন্ধু এ দেশের জন্য কী করে গিয়েছেন, কতটুকু আত্মদান করেছেন, এটি যদি শিশুদেরকে বোঝাতে পারি তাহলে এই দিনটি স্বার্থক হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে চাই সোনার মানুষ। আজকের যারা শিশু তারাই একসময় সোনার মানুষ হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা শিমুল, অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিম, সিলেট জেলা পুলিশের মিডিয়া অফিসার শ্যামল বনিক।

এছাড়া অনুষ্ঠানে প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি