সেফটিবেল্ট না পরায় শাবিতে শ্রমিকের মৃত্যু

শাবি প্রতিনিধি ;
  • প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ১০:০৭ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একটি নির্মাণাধীন ভবনের ৩ তলায় কাজ করার সময় পড়ে গিয়ে আহত রংমিস্ত্রীর মৃত্যু হয়েছে। নাঈম আহমেদ (১৯) নামের এই শ্রমিক সোমবার (১৬ জানুয়ারি) থেকে সিলেট এম এ জি ওসমানী মেডকেল কলেজ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেন নাঈম আহমেদের চাচা ইমরান আহমেদ।তিনি জানান, বুধবার সকাল সাড়ে ৭টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন নাঈমের মৃত্যু হয়। জানা যায়, সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ওয়ার্কশপে কাজ করতে গিয়ে ৩ তলা থেকে মাচা (বাঁশ) ভেঙে পড়ে যায় নাঈম আহমেদ। মাটিতে পড়ার পর তার নাক-মুখ দিয়ে প্রচুর রক্তক্ষরণ হয়।

পরে তাকে সেখান থেকে উদ্ধার করে রাগীব রাবেয়া মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয় তাকে। ভর্তির ২দিন পর তার মৃত্যু হলো। এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান বলেন, খরবটি শুনে আমরা খুবই মর্মাহত হয়েছি। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করি।

শ্রমিকের ক্ষতিপূরণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ দায়িত্ব সম্পূর্ণ ঠিকাদারি প্রতিষ্ঠানের উপর বর্তায়। কারণ আমরা কাজ দেওয়ার সময় তাদেরকে শ্রমিক নিরাপত্তা নিশ্চিতসহ বিভিন্ন বিষয়ে শর্ত দিই। তারা শর্ত মেনে কাজ করেন। তাই বিষয়টা তারাই দেখবেন। প্রসঙ্গত, নাঈম আহমেদ সিলেটের কুমারগাঁওয়ের তেমুখি বাইপাস এলাকার বাসিন্দা

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি