আ.লীগকে ক্ষমতা ছেড়ে মাফ চাইতে হবে: সিলেটে গয়েশ্বর

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৩, ১০:৪৫ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, অতীত কর্মকাণ্ডের জন্য আওয়ামী লীগকে ক্ষমতা ছেড়ে মাফ চেয়ে জনতার কাতারে আসতে হবে। তিনি বলেন, ১০ দফা দাবি আদায় করে দেশের মানুষকে মুক্তি দিতে হবে। কেননা, সরকার ফ্যাসিবাদের সবকিছু জনগণের ওপর চাপিয়ে দিয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে সিলেটে বিএনপির গণ অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। ফ্যাসিস্ট, দুর্নীতিবাজ, গণতন্ত্রহরণকারী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। এদিন সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত গণঅবস্থান কর্মসূচি পালিত হয়।দলটির এই কর্মসূচির সঙ্গে যোগ দেয় সমমনা রাজনৈতিক দলগুলোও। এসময় বিদ্যুতের মূল্যবৃদ্ধি প্রস্তাবের প্রতিবাদে ও বিএনপির ১০ দফা দাবি আদায়ে আগামী ১৬ জানুয়ারি দেশব্যাপী বিক্ষোভ-সমাবেশেরও ঘোষণা দেন সিলেট বিএনপির গণঅনশনে নেতৃত্ব দেওয়া গায়েশ্বর চন্দ্র রায়।

গণ অবস্থান কর্মসূচিতে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ছাগল, গরু চুরিসহ রিজার্ভ চুরি সব চুরির সাথে আওয়ামী লীগ জড়িত। আওয়ামী লীগ এখন সব চুরের নিরাপদ আশ্রয়স্থল।

বুধবার সকাল থেকে নগরের রেজিস্ট্রারি মাঠে সকাল থেকে বিএনপি ও তার অংগসংগঠন যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।

সকাল সাড়ে ১১ টায় কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সিলেট নগরীর রেজিস্ট্রি মাঠে এই কর্মসূচি শুরু হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ। এসময় আরো উপস্থিত ছিলেন- সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ, মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক রেজাউল হাসান কয়েস লোদী, জিয়াউল গনি আরেফিন জিল্লুর প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি