বিছনাকান্দিতে মাটির নিচ থেকে বের হচ্ছে গ্যাস পরিদর্শনে ইউএনও

গোয়াইনঘাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ৮ জুন ২০২৪, ১১:০০ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি ইউনিয়ন নতুন ভাঙায় আনফরের ভাঙ্গা এলাকায় রাস্তার পাশে মাটির নিচ থেকে ৩ চার দিন ধরে গ্যাস বের হচ্ছে। এতে স্থানীয় লোকজনের মধ্যে কৌতূহল দেখা দিয়েছে। আশপাশ এলাকার উৎসুক জনতা তা দেখতে ভির করছেন।

চলতি বন্যায় বন্যায় জায়গাটি পানিতে তলিয়ে থাকা অবস্থায় পানির নিচে বুদবুদ করতে ছিল। পানি কমে যাওয়ার পর পার্শ্ববর্তী বাড়ির নাছির উদ্দীন সেখানে গ্যাস লাইটের আগুন লাগালে আগুন ধরে যায়। এর পর থেকেই সামজিক যোগাযোগ মাধ্যমে গ্যাসের সন্ধান পাওয় গিয়েছে বলে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন উৎসুক জনতা ।

শনিবার( ৮ জুন) দুপুর ২টায় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করেন।পরিদর্শন কালে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট সহকারী কমিশনার( ভূমি) মোঃসাইদুল ইসলাম। তোয়াকুল ইউনিয়ন ভুমি অফিসের সহকারী তহশীলদার জীবন আহমেদ ।

এ বিষয়ে সিলেট গ্যাসফিল্ডের সহকারী ব্যবস্থাপক মোঃ আব্দুল্লাহ আল মামুন বলেন,খবর পেয়ে আমরা জায়গাটি পরিদর্শন করেছি।বায়ুজিন না ন্যাচারাল গ্যাস কি না বুঝা যাচ্ছে না।অপাতত ঐ স্থানটি মাটি চাপা ও রেড জোন হিসেবে ভেড়িকেট দিয়ে রাখা হয়েছে। জনসাধারণ কে দুরত্বে রাখতে ১৩ নং বিছনাকান্দি ইউনিয়ন ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য কে দায়িত্ব দিয়েছি।বাপেক্সের প্রতিনিধি টিম আসতেছেন আসলেই পরিক্ষা নিরিক্ষার মাধ্যমে জানা যাবে গ্যাসের বিষয়টি।

এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম বলেন,ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করেছি, জায়গা টি থেকে জনসাধারণকে নিরাপদ দুরত্বে রাখার জন্য স্থানীয় (ভারপ্রাপ্ত) ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য নিরাপত্তার জন্য দায়িত্বে রয়েছে।বর্তমানে ঐ জায়গায় যানচলাচল না করার জন্য ডিমারগেশন করে রাখা হয়েছে পুলিশ ও টেইককেয়ার করছেন ।তাছাড়া সিলেট গ্যাসফিল্ড প্রতিনিধি টিমের সাথে আলাপ হয়েছে।তারা জানিয়েছেন পরিক্ষার মাধ্যমে জানা যাবে সেটি কি বায়ুজিন না ন্যাচারাল ধরনের গ্যাস।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি