সিলেটে ডেঙ্গু আক্রান্ত হয়ে যুবকের মৃত্যু

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৬ জুন ২০২৪, ১০:১৭ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

সিলেটে ডেঙ্গু আক্রান্ত হয়ে আজিজুর রহমান নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার রাত ১০টার দিকে সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার তার মৃত্যু হয়। নিহত আজিজুর রহমান (৩৪) সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজার এলাকার বাসিন্দা।

নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) রেজিস্ট্রার শহীদুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন

হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহত যুবক আজিজুর রহমান প্রায় এক সপ্তাহ ধরে জ্বর, শ্বাসকষ্ট ও কাশিতে ভুগছিলেন। গত মঙ্গলবার সন্ধ্যার সময় তাকে প্রথমে দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে বুধবার বেলা সাড়ে ১২টার দিকে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়। এরপর বিকেল সাড়ে চারটার দিকে তাঁর অবস্থার অবনতি হলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয়। পরে রাত ১০টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) রেজিস্ট্রার শহীদুল ইসলাম বলেন, রোগীর ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছিল। আইসিইউতে নেওয়ার পর রোগীর অবস্থা আরও অবনতি হতে থাকে। একইসঙ্গে রক্তের প্লাটিলেটের পরিমাণ কমে গিয়েছিল। পরে রাত ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ প্রসঙ্গে সিলেটের ডেপুটি সিভিল সার্জন জন্মেজয় দত্ত বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে যুবকের মৃত্যুর বিষয়ে আমাদেরকে কেউ অবহিত করেননি। তবে তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে যদি মারা যান, তাহলে সেটি হবে এই মৌসুমে সিলেটে প্রথম ডেঙ্গু রোগীর মৃত্যু। এর আগে গত বছর সিলেটে ডেঙ্গু আক্রান্ত একজন হয়ে মারা গিয়েছিলেন।

তিনি আরও বলেন, এপ্রিল থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত এডিস মশার মৌসুম হিসেবে ধরা হয়। বৃষ্টিপাতের জমে থাকা পানিতে এডিস মশার জন্ম হয়ে থাকে। এখন সিলেটে ডেঙ্গু আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যাচ্ছে। এজন্য ডেঙ্গু রোগের বাহক এডিস মশার লার্ভা যাতে জন্ম না হয় সে ব্যাপারে সকলকে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি