গোয়াইনঘাটে বন্যা দুর্গতদের মাঝে শুকনো খাদ্য বিতরণ কার্যক্রম সম্পন্ন

গোয়াইনঘাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ১ জুন ২০২৪, ৭:৫৪ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

গোয়াইনঘাটে উপজেলা প্রশাসনের উদ্যোগে বন্যা দুর্গতদের জন্য দুই হাজার প্যাকেট শুকনা খাদ্য এবং বিশ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

উপজেলায় ১৩ টি ইউনিয়নে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত ও পানিবন্ধী দুর্গম হাওর এলাকার জনগণণের মাঝে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা হিসেবে দুই হাজার প্যাকেট শুকনা খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। প্রতিটি প্যাকেটে ছিলো ২ কেজি চিড়া, আধা কেজি গুড়।

এছাড়া প্রতিটি প্যাকেটে জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ হতে ১০ টি করে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট প্রদান করা হয়েছে। পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বন্যা দুর্গত জনগণের জন্য একটা অত্যাবশকীয় উপাদান। জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের ব্যবহার বিধি অনুযায়ী, একটি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ১০ লিটার পরিমাণ পানির সাথে মিশিয়ে খেতে হয়।

শুক্রবার (৩১ মে)সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত উপজেলার ১৩ টি ইউনিয়নে নিয়োজিত উপজেলার ট্যাগ অফিসার বৃন্দের সমন্বয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও গ্রাম-পুলিশদের মাধ্যমে দুই হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম এর সার্বিক সমন্বয়ে পরিচালিত এ ত্রাণ কার্যক্রম টিমে সম্পৃক্ত ছিলেন, উপজেলা কৃষি অফিসার রায়হান পারভেজ রনি, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. জামাল খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার আবদুল হক, জেলা পরিষদ সদস্য সুভাষ দাস, উপজেলা ভলান্টিয়ার টিমের সমন্বয়ক রাসেল প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি