নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৬ মার্চ ২০২৪, ৩:৩৫ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

বিভিন্ন আয়োজনে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন করেছে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন হিউমিনিটজ এন্ড সোশ্যাল সায়েন্সেস অনুষদের ডিন, প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে, ব্যবসায় অনুষদের ডিন, প্রফেসর মো. হারুনুর রশীদ এবং আয়োজক কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক ও আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান গোলাম ফারুক রাসেল। অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. শাহজাদা আল সাদিক।

উপাচার্য ড. মোঃ ইলিয়াস উদ্দীন বিশ্বাস বলেন, বিশ্বের বুকে আমরা একটি দেশ ও জাতি হিসেবে আজ প্রতিষ্ঠিত। স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধু জোট নিরপেক্ষ পররাষ্ট্র নীতি এবং শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি ইত্যাদি ক্ষেত্রে যে পরিকল্পনা প্রণয়ন করে গেছেন তার উপর ভিত্তি করে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জন নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলছে।

প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে তৎকালীন সময়ের স্মৃতিচারণ করে বলেন, অনেক বীর শহিদের আত্মত্যাগের বিনিময়ে আমরা এই দেশ পেয়েছি, আমাদের কাজের মাধ্যমে এই দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হবে।

প্রফেসর মো. হারুনুর রশীদ বলেন, অনেক ত্যাগের বিনিময়ে যে স্বাধীনতা অর্জন করেছি, এই স্বাধীন দেশের সমৃদ্ধির জন্য আমাদের একসাথে কাজ করতে হবে।

আয়োজক কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক, গোলাম ফারুক রাসেল মহান স্বাধীনতা দিবসে সবাইকে শুভেচ্ছা জানান এবং উপস্থিত থাকার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

আলোচনা সভা শেষে উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাসের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ র‌্যালির মাধ্যমে চৌহাট্টাস্থ শহীদ মিনারে গিয়ে স্বাধীনতার মহান বীরদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি