সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ৭:৫০ অপরাহ্ণ | আপডেট: ২ মাস আগে

সিলেটে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছে পরিবহন শ্রমিক সংগঠনের নেতারা। সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ও জেলা প্রশাসক শেখ মো. রাসেল হাসানের আশ্বাসের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) পৌনে চারটা সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠক শেষে পরিবহন শ্রমিক সংগঠনের নেতারা এ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

বৈঠকে পুলিশ ও সিভিল প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরিবহন শ্রমিক সংগঠনগুলোর নেতারা প্রশাসনের কাছে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে সেগুলো সমাধানের দাবি জানান। পরে এসব দাবি খতিয়ে দেখতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইমরুল হাসানকে আহ্বায়ক করে ৬ সদস্যের কমিটি গঠন করেন জেলা প্রশাসক শেখ মো. রাসেল হাসান।

কমিটির অন্যান্য সদস্য হলেন, সিসিক মেয়রের প্রতিনিধি, বিআরটিএ’র সহকারী পরিচালক, পরিবহন শ্রমিক সংগঠনের প্রতিনিধি, পুলিশ কমিশনারের প্রতিনিধি ও সিএনজি রিফুয়েলিং স্টেশনের প্রতিনিধি।

এদিকে ধর্মঘট চলাকালে সকালে এসএসসি ও সমমান পরীক্ষার্থী এবং বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের পুলিশের ভ্যান গাড়িতে কেন্দ্রে পৌঁছে দিতে দেখা যায়। এ ছাড়া অফিস আদালতে যেতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

হঠাৎ এই ধর্মঘটে জেলায় চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। অনেকেই ব্যাগ-লাগেজ নিয়ে বাস স্টেশনে গিয়ে গাড়ি না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফিরে গেছেন। কেউ কেউ পিকআপই, মাইক্রোবাস, অটোরিকশা, থ্রি-হুইলারসহ বিভিন্ন ছোট যানবাহনে গন্তব্যে ছুটেছেন। তবে এক্ষেত্রে তাদের কয়েকগুণ বেশি ভাড়া গুণতে হয়েছে ।

পরিবহন শ্রমিকদের দাবিগুলোর হলো সিলেটের সিএনজি রিফুয়েলিং স্টেশনগুলোতে গ্যাসের সংকট দূর করা, রাজনৈতিক বিভিন্ন মামলায় আটক শ্রমিকদের মুক্তি এবং ২০২১ সালের চৌহাট্টায় শ্রমিকদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলা প্রত্যাহার করা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি