এক মাসে সিলেটের সড়কে ঝরলো ৩৫ প্রাণ

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩০ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

নতুন বছরের শুরুতেই সিলেটের সড়কগুলোতে ঝরছে একের পর এক প্রাণ। এক দিনে ৪ জনের মৃত্যুর ঘটনাও ঘটেছে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি এক জরিপে বলছে, জানুয়ারি মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে ৩৫ জনের।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, নতুন বছরের প্রথম মাসে (জানুয়ারি) সিলেট বিভাগে ২৮টি সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত ও ২৯ জন আহত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ১৩টি সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত ও ১১ জন আহত হয়েছেন।

সুনামগঞ্জ জেলায় ৬টি সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন। মৌলভীবাজার জেলায় ৪টি সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন এবং হবিগঞ্জ জেলায় ৫টি সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত ও ৮ জন আহত হয়েছেন।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, জানুয়ারি মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ১৩ জন মোটরসাইকেল চালক ও আরোহী এবং ৮ জন সিএনজিচালক ও আরোহী রয়েছেন।

এ ছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ৩টি দুর্ঘটনায় ৬ জন, মুখোমুখি সংঘর্ষে ৫টি দুর্ঘটনায় ৮ জন, বেপোরোয়া গতির কারণে ৩টি দুর্ঘটনায় ৩ জন, দাঁড়িয়ে থাকা গাড়ির পেছন দিক দিয়ে ধাক্কায় ২টি দুর্ঘটনায় ৩ জন এবং গাছের সঙ্গে গাড়ির ধাক্কায় ৩ জন নিহত হয়েছেন। এছাড়া জানুয়ারি মাসে নিহত ৩৫ জনের মধ্যে ২৯ জন পুরুষ, ৩ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি