সিলেট ২ আসনে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ওসমানীনগর প্রতিনিধি;
  • প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩, ৯:৫৯ অপরাহ্ণ | আপডেট: ৩ মাস আগে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে সংসদ সদস্য হিসেবে ১৪জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার মনোনয়ন দাখিলের শেষ দিনে উৎসব মুখর পরিবেশে বিভিন্ন দলের নেতা কর্মিদের সাথে নিয়ে প্রার্থীরা রিটার্ণিং কার্যালয় ও ওসমানীণগর ও বিশ্বনাথে সহকারী রির্টাণিং অফিসারেরর কাছে পৃথক ভাবে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন। আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি, গণফোরাম, জাকের পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি ও স্বতন্ত্র সহ ১৪ জন সংসদ সদস্য প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

সিলেট-২ আসনে যারা মনোনয়নপত্র জমা দিলেন তার হলেন, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আওয়ামীলীগ মনোনীত শফিকুর রহমান চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া(জাতীয় পার্টি), গণফোরাম কেন্দ্রীয় নেতা ও বর্তমান সংসদ সদস্য মোকাব্বির খান, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী এএম খান, একই দলের প্রার্থী আব্দুর রব মল্লিক, জাকের পার্টি মনোনীত সায়েদ মিয়া, বাংলাদেশ কংগ্রেস পার্টি মনোনীত মো. জহির, ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত মনোয়ার হোসাইন, জাতীয় পার্টির(রওশনপন্থী) নেতা মাহবুবুর রহমান ও কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত প্রার্থী কুতুব উদ্দিন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন ওসমানীনগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী আলতাফুর রহমান সুহেল, যুক্তরাজ্য প্রবাসী মো. মোশাহিদ আলী, ফল ব্যবসায়ী ইকবাল হোসেন। এর আগে গত বুধবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখির করেন বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান।

উল্লেখ্য, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গতকাল বৃহস্পতিবার। মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোট গ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সিলেট-২(ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৪ হাজার ৭৪০।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি