সিলেটে ককটেলসহ ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩, ১১:৪৯ অপরাহ্ণ | আপডেট: ৩ মাস আগে

সিলেটে মশাল মিছিল, ধাওয়া পাল্টা ধাওয়া ও নাশকতার সময় মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বী আহসানসহ ৪ ছাত্রদল নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৬টি ককটেল উদ্ধার করা হয়।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর কুমারপাড়ার কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ।

পুলিশ জানায়, বুধবার সন্ধ্যার দিকে ঝর্ণারপাড় এলাকায় বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল নেতাকর্মীরা হরতালের সমর্থনে দেশীয় অস্ত্রশস্ত্র সহকারে মশাল মিছিল বের করে। এসময় তারা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে চলাচলরত গাড়িতে বাধা দেয়। খবর পেয়ে কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হলে, বিএনপি, ছাত্রদল, যুবদলের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও ককটেল সদৃশ্য বস্তুর বিস্ফোরণ ঘটায়।

এসময় তাদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন কুমার চৌধুরী, এসআই মো. জুনেদ আহমদ ও কনস্টেবল মো. মহিবুর রহমান আহত হন। এছাড়া পুলিশের ব্যবহৃত সরকারী গাড়ীও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১১ রাউন্ড গুলি ছোড়ে। এতে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

পরে পুলিশ ধাওয়া দিয়ে সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বী আহসান (৩০), দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সালেহ আহমদ (২৮), ছাত্রদল নেতা ওয়াহিদ আহমদ (১৯) ও রেদোয়ান আহমদ রাব্বি (২৪) কে আটক করে। এসময় তাদের কাছ থেকে ককটেল উদ্ধার করা হয়।

এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মো. আলী মাহমুদ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি