সিলেটে পুলিশের অভিযানে পরিষ্কার হলো ফুটপাত

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:১৬ অপরাহ্ণ | আপডেট: ৯ মাস আগে

সিলেটের সড়ক ও ফুটপাত থেকে অবৈধ দোকান ও হকার উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে পুলিশ। শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে সুরমা টাওয়ারের সামন থেকে অভিযান শুরু করে বন্দর বাজার, জিন্দাবাজার, চৌহাট্রা,মদিনা মার্কেট,রিকাবীবাজারসহ নগরীর বিভিন্ন এলাকায় হকারমুক্ত করলো পুলিশ।

স্থানীয় ও ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন থেকে ফুটফাতের রাস্তা দখল করে ব্যবসা করে আসছে হকররা। নগরীর প্রধান প্রধান সড়ক থেকে ছোট সড়ক ও পাড়া-মহল্লায়ও ছড়িয়ে পড়েছে হকারদের বিস্তৃতি। সিলেট যেন হয়ে উঠেছে হকারময় এক নগরী। প্রাণকেন্দ্র জিন্দাবাজারের ফুটপাতও হকারদের দখলে চলে গেছে। সকাল থেকে রাত পর্যন্ত সমানভাবে হকারদের উপস্থিতি চোখে পড়বে। এর ফলে মানুষের হাঁটা চলা ও গাড়ি চালাতে মানুষের ভোগান্তিতে পড়তে হয়। শনিবার সকাল থেকে বন্দর বাজার, জিন্দাবাজার, চৌহাট্রা, মদিনা মার্কেট,রিকাবীবাজারসহ বিভিন্ন এলাকার রাস্তা দখল করে অবৈধ ভাবে বসা হকারদের উচ্ছেদ করা হয়েছে। পুলিশের এ অভিযানের ফলে স্বস্তি ফিরে এসেছে সাধারণ মানুষের মাঝে।

সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, কোতোয়ালী থানার ওসি আলী মাহমুদ ও বন্দর বাজার পুলিশ ফাঁড়ির টুআইসি নিশু লাল দেসহ থানা পুলিশ,বিভিন্ন ফাঁড়ির ইনচার্জরা।

সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ বলেন, ফুটফাতের কারনে মানুষের নগদ টাকা,মানিব্যাগ,মোবাইল, মহিলাদের ভ্যানিটি ব্যাগ ছিনতাই হয়। তাছাড়া মানুষের হাঁটা চলা ও গাড়ি চালাতে মানুষের ভোগান্তিতে পড়তে হয়। আমরা শনিবার সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রায় হাজারখানেক হকার উচ্ছেদ করেছি । আমাদের অভিযান অব্যাহত থাকবে।

 

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি