প্রবাসী ভাইয়ের ভোট দিতে গিয়ে আটক যুবক

তাহিরপুর প্রতিনিধি;
  • প্রকাশিত: ২২ মে ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

সুনামগঞ্জের তাহিরপুরে প্রবাসী ভাইয়ের নাম ধারণ করে জালভোট দেওয়ার সময় আনিসুল হক তোফায়েল (২২) নামে এক যুবককে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২১ মে) উপজেলার বাদাঘাট ইউনিয়নের মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরে তার অপরাধ বিচার করে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন তাহিরপুর উপজেলার দায়িত্বে থাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্জন কুমার মিত্র।

অর্থদণ্ডপ্রাপ্ত তোফায়েল বাদাঘাট ইউনিয়নের জামবাগ গ্রামের মোস্তফা মিয়ার ছেলে।

জানা যায়, তোফায়েল প্রথমে বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তার নিজের ভোট দেয়। পরে তার বড় ভাই প্রবাসী জুয়েল আহমদের নাম ধারণ করে মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জালভোট দিতে যায়। এ সময় ভোট প্রদানের উদ্দেশ্যে ভোটগ্রহণ কর্মকর্তার কাছে ব্যালট পেপার চাইলে হাতেনাতে ধরা পরে। পরে তাকে ২ ঘণ্টা আটকে রেখে ১০ হাজার টাকা জরিমানা করে তার অভিভাবকের হাতে সোপর্দ করেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইটিং অফিসার মানিক মিয়া বলেন, তোফায়েল নামে এক যুবক তার ভাইয়ের নাম ধারণ করে ব্যালট চাইলে হাতেনাতে ধরা পরে। পরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাকে উপজেলা নির্বাচন বিধিমালা ২০১৩ এর ৭২নং বিধি মোতাবেক ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি