কুলাউড়ায় গৃহবধূকে গণধর্ষণ, গ্রেপ্তার ১

কুলাউড়া প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩, ১০:৪৪ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

মৌলভীবাজারের কুলাউড়ায় এক গৃহবধূকে (১৯) গণধর্ষণে জড়িত থাকার অভিযোগে শাকিব মিয়া (২২) নামের এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে কুলাউড়া পৌর শহরের লস্করপুর এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। শাকিবের বাড়ি উপজেলার জয়চন্ডী ইউনিয়নের লৈয়ারহাই এলাকায়।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে গৃহবধূর শ্বশুরবাড়ি কুমিল্লা জেলায়। সম্প্রতি তিনি কুলাউড়া উপজেলায় বাবার বাড়িতে বেড়াতে আসেন। শাকিব গৃহবধূর সহপাঠী। সেই সুবাদে তাঁর স্বামীর সঙ্গে পরিচয় ছিল। ৩ নভেম্বর গৃহবধূর স্বামী তাঁকে বাড়ি নিয়ে যেতে কুলাউড়ায় আসেন। পর দিন ৪ নভেম্বর তুচ্ছ একটি বিষয় নিয়ে তাঁর স্বামীর সঙ্গে স্থানীয় কিছু লোকের ঝামেলা হয়।

বিষয়টি মিমাংসার জন্য ওই দিন রাতে গৃহবধূদের বাড়িতে সালিস বসে। সালিসে অন্যান্যের মধ্যে উপজেলার কাদিপুর ইউনিয়নের পূর্ব মনসুর গ্রামের বাসিন্দা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের নেতা সুন্দর আলী, জয়চন্ডী ইউনিয়নের রায়গ্রামের বাসিন্দা রনধীর ঘোষ ও গৃহবধূর সহপাঠী শাকিব মিয়া উপস্থিত ছিলেন। সালিসের শেষ পর্যায়ে শাকিব গৃহবধূকে আলাদা একটি কক্ষে ডেকে নিয়ে তাঁকে স্বামীর সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে বলেন।

এ ছাড়া সুন্দর আলীকে বিয়ের প্রস্তাব দেন। এর পর সুন্দর আলী ও রনধীর ঘোষ ওই কক্ষে ঢোকে গৃহবধূর হাত ও মুখ বেঁধে তাঁকে পালাক্রমে ধর্ষণ করেন। এ সময় তাঁরা মোবাইলে আপত্তিকর দৃশ্য ধারণ করে রাখেন। চলে যাওয়ার সময় তাঁরা এ বিষয়ে কাউকে কিছু না বলতে তাঁকে শাসান। পরে তিনি স্বজনদের ঘটনাটি জানান।

এ দিকে পর দিন ৫ নভেম্বর সুন্দর ও রনধীর বাড়িতে গিয়ে ধর্ষণের ঘটনার ভিডিও দেখিয়ে তাঁদের কাছে এক লাখ টাকা দাবি করেন। একপর্যায়ে গৃহবধূর মা নগদ ৪০ হাজার টাকাসহ ব্যাংক চেকের দুটি পাতা দেন।

ওই দিন শারীরিক অবস্থার অবনতি হলে স্বজনেরা তাঁকে মৌলভীবাজার জেলা সদরে অবস্থিত ২৫০ শয্যার হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সুস্থ হওয়ার পর ১২ নভেম্বর নির্যাতনের শিকার গৃহবধূ কুলাউড়া থানায় গিয়ে সুন্দর, রনধীর ও শাকিবকে আসামি করে মামলা করেন।

এ দিকে ঘটনার এক সপ্তাহ পর গতকাল রোববার (১৮ নভেম্বর) রাতে মামলা রেকর্ডের তথ্য জানাজানি হয়।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুছ ছালেক আজ রোববার (১৯ নভেম্বর) বিকেলে বলেন, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। গ্রেপ্তার হওয়া শাকিবকে মৌলভীবাজারের আদালতে পাঠানো হয়েছে । বাকি আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি