বিষ খাইয়ে প্রতিবন্ধী সন্তানকে হত্যা

শ্রীমঙ্গল প্রতিনিধি;
  • প্রকাশিত: ২৩ মে ২০২৪, ১১:২৭ অপরাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানায় প্রতিবন্ধী শিশু সন্তানকে (২) বিষ খাইয়ে হত্যার অভিযোগে শিশুর বাবা-মাকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (২২ মে) রাতে হবিগঞ্জ জেলার সদর থানাধীন দক্ষিণ চাতুল গ্রামে অভিযান পরিচালনা করে শিশুর বাবা রাশেদ মিয়া এবং মা শাপলা বেগমকে গ্রেপ্তার করা হয়।

থানা সূত্রে জানা যায়, মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ইউনিয়নের রাজপাড়া গ্রামের দুই বছরের শিশু ফারিয়া জান্নাত মিলি জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী ছিল।

গত শুক্রবার (১৭ মে) বিকেল সাড়ে ৪টার দিকে বাচ্চাটিকে বিষ প্রয়োগ করা হয়, বিষ প্রয়োগের পর প্রথমে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে সেখান থেকে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে নেওয়ার পথে রাস্তায় শিশুটি মৃত্যুবরণ করে।

মৃত্যুবরণ করার পর তাকে নিয়ে বাড়িতে চলে আসে এবং গোপনে দাফন কাফনের চেষ্টা করে। কিন্তু এরইমধ্যে শিশুটিকে বিষ খাওয়নোর সংবাদটি এলাকায় ছড়িয়ে পড়ে।

স্থানীয় মাধ্যম থেকে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে শিশুটির মা-বাবা ও নানিকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। স্থানীয়রা জানান তারা পালিয়ে গেছে। তবে এ সময় শিশুটির নানা ওয়াসিত মিয়াকে পাওয়া যায়।

এ ঘটনায় শিশুর নানা ওয়াসির মিয়া বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম জানান, থানায় অভিযোগ পাওয়ার পর থেকেই শ্রীমঙ্গল থানা পুলিশ মৃত শিশুর মা-বাবাকে গ্রেপ্তারে কাজ শুরু করে। গোপন সোর্স এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় বুধবার রাতে হবিগঞ্জ সদর থানার এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত বাবা-মা তাদের প্রতিবন্ধী শিশুকে বিষ খাইয়ে হত্যার কথা স্বীকার করেছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি