শ্রীমঙ্গলে ঈদ মৌসুমে মার্কেটগুলোতে নেই ক্রেতাদের ভিড়

এস কে দাশ সুমন, শ্রীমঙ্গল;
  • প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪, ৯:০১ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

দেশের বাজারে ঈদ মৌসুমে মার্কেটগুলোতে ক্রেতা সাধারণের ভরপুর আনাগোনা থাকলেও এবার একটু ব্যাতিক্রম দেখছেন শ্রীমঙ্গলের ব্যাবসায়ীরা। ঈদকে সামনে রেখে ব্যাবসা প্রতিষ্ঠানের সাজসজ্জা সহ নানা প্রস্তুতি নিয়ে রেখেছিলেন এখানকার ব্যাবসায়ীরা। অনেকে ব্যাংক থেকে ঋণ নিয়ে সাজিয়েছেন ব্যাবসা প্রতিষ্ঠান। কিন্ত গতবছরগুলোর তুলনায় এবছর ঈদের আর সপ্তাহখানেক বাকি থাকলেও মার্কেটে নেই ক্রেতাদের ভিড়। এতে করে বিপুল লোকশানের মুখে পড়বেন বলে জানিয়েছেন এখানকার ব্যাবসায়ীরা।

শ্রীমঙ্গল খাতুন মার্কেটের বস্ত্র ব্যাবসায়ী নিশিকান্ত পাল জানান, ঈদকে সামনে রেখে চারলক্ষ টাকার অর্থলগ্নী করেছি, কিন্ত ঈদ বাজারে ক্রেতাদের আনাগোনা গতবারের চেয়ে তুলনামূলক কম হওয়াতে দুশ্চিন্তা ভর করছে আমাদের। এতে করে বস্ত্র ব্যাবসায়ী আমরা বিপুল লোকশানের মুখে পড়বো, সেই সাথে ঋণের বোঝা চাপবে আমাদের ঘাড়ে।

একই মার্কেটের রীগ ফ্যাশন এর সত্ত্বাধিকারী পরিতোষ দাশ বলেন, ঈদকে সামনে রেখে অনেক স্বপ্ন থাকে আমাদের, কিন্ত এতো টাকার বিনিয়োগ করেও আমরা আশানুরূপ ফল পাচ্ছি না। মার্কেটে ক্রেতাদের উপস্থিতি খুবই কম। সামনের দিনগুলোতে আমাদের আরো বেশি ভাবিয়ে তুলবে যদি একই পরিস্থিতি বিদ্যমান থাকে।

শ্রীমঙ্গল স্টেশন রোডস্থ মদিনা মার্কেটের আরেক ব্যাবসায়ী খোরশেদ আলম বলেন, মার্কেটের ক্রেতা নাই দেখে আমি এবার বিনিয়োগ করার সাহস পাইনি লোকশানের ভয়ে, তবে শেষ মুহুর্তে কিছু ক্রেতা সাধারণ আসতে পারেন এই আশা করছি।

স্টেশন রোডের আরেক প্রসাধনী ব্যাবসায়ী মান্না পাল বলেন, আমরা ঈদকে সামনে রেখে একমাস পুর্ব থেকে প্রস্তুতি গ্রহণ করি, দেশের বিভিন্ন স্থান থেকে মালামাল সংগ্রহ করে দোকান সাজিয়েছি, কিন্ত প্রতিবছর যেখানে বাড়তি লোকবল দিয়ে ব্যাবসা প্রতিষ্ঠান পরিচালনা করতে হয়, সেখানে এবছর তার অর্ধেক বিক্রিও হচ্ছে না।

শ্রীমঙ্গল ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী কামাল হোসেন মুঠোফোনে জানান, আমাদের ব্যাবসায়ীরা সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছিলেন, কিন্ত আশানুরূপ বিক্রি না হওয়াতে ব্যাবসায়ীরা একটু হতাশ। কিন্ত আশা করছি আগামী দিনগুলোতে ব্যাবসা প্রতিষ্ঠানে ক্রেতাদের ভিড় বাড়বে এবং কিছুটা ব্যাবসায়ীক ক্ষতি সামলে উঠতে পারবে আমাদের ব্যাবসায়ীরা এবং শ্রীমঙ্গল ব্যাবসায়ী সমিতি সব সময়ই ব্যাবসায়ীদের পাশে রয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি