হবিগঞ্জে প্রকল্পের টাকা জাহানের পেটে

হবিগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩, ৮:৪৯ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

হবিগঞ্জের লাখাই  উপজেলায় সরকারি উন্নয়ন প্রকল্পের চার লাখ ৭৭ হাজার টাকা আত্মসাতের অভিযোগে উপজেলার সাবেক ও হবিগঞ্জ সদর উপজেলার বর্তমান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে হবিগঞ্জের সিনিয়র স্পেশাল জজ এবং জেলা ও দায়রা জজ মো. হাসানুল ইসলাম তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

একই মামলায় বামৈ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এনামুল হক মামুনসহ মোট চারজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

লাখাই উপজেলার বামৈ ইউনিয়নের সাবেক মেম্বার মো. ইকবাল দুর্নীতি দমন কমিশনে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বলা হয়, ২০১৬-১৭ ও ২০১৭-১৮ অর্থবছরে তিনটি প্রকল্পে কোনও কাজ না করেই প্রকল্পের চার লাখ ৭৭ হাজার টাকা আত্মসাৎ করা হয়েছে। অনুসন্ধান শেষে ২০২১ সালের ৩০ নভেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শোয়েব হোসেন বাদী হয়ে মামলা করেন। পরে দুদকের উপ-পরিচালক এরশাদ মিয়া ২০২২ সালের ১৭ নভেম্বর পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন দুদকের প্রসিকিউটর হাবিবুর রহমান। তিনি বলেন, মামলার ২ নম্বর আসামি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহান হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়ে বৃহস্পতিবার সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। বিচারক শুনানি শেষে জামিন নামঞ্জুর করেন। অপর ৪ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ দেওয়া হয়েছে।

আসামিপক্ষে আইনজীবী হিসেবে আছেন সাবেক সরকারি কৌঁসুলি আকবর হোসেন জিতু, চৌধুরী আশরাফুল বারী নোমান ও ত্রিলোক কান্তি চৌধুরী বিজন।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি