সিলেটে দুই মানবপাচারকারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২, ৮:২৬ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

সিলেটের মোগলাবাজার ধানাধীন শ্রীরামপুর বাজার থেকে মানবপাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

মঙ্গলবার (১২ জানুয়ারি) রাত ১টার দিকে র‍্যাব-৯ এর একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- সিলেটের জালালাবাদ থানার নাজিরেরগাঁওয়ের মৃত আবদুল আলিমের ছেলে শহিদুল ইসলাম শাহিন (৪০) ও মোগলাবাজার থানার দক্ষিণ সুলতানপুর গ্রামের মো. মানিক মিয়ার ছেলে আশিকুর রহমান (৩৫)।

এই মানবপাচারকারী চক্রের আরও কয়েকজনের উপর নজরদারি চালাচ্ছে র‍্যাব। শীঘ্রই তারা গ্রেপ্তার হবেন বলে জানিয়েছেন র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার মেজর মাহফুজুর রহমান।

তিনি বুধবার বলেন, এই চক্রের হাতে বন্দী হওয়া সিলেটের এক যুবক সম্প্রতি ইন্ডিয়া থেকে পালিয়ে এসে আমাদের কাছে অভিযোগ করেছেন। পরে এ বিষয়ে র‍্যাব-৯ তদন্ত শুরু করে এবং ওই চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে।

মেজর মাহফুজুর রহমান জানান, এটি একটি ভয়ঙ্কর চক্র। তারা নানা প্রলোভন দেখিয়ে নেপাল ও ইন্ডিয়াসহ বিভিন্ন দেশে যুবক-যুবতী ও তরুণ-তরুণীদের পাঠিয়ে সেখানে থাকা চক্রের সদস্যদের হাতে জিম্মি করায়। পরে চাপ দিয়ে বন্দীর পরিবারের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। ইন্ডিয়ায় এই চক্রের হাতে এমনভাবে বন্দী হওয়া এক যুবক সম্প্রতি কোনোমতে পালিয়ে এসে আমাদের শরণাপন্ন হয়েছেন।

মেজর মাহফুজুর রহমান আরও জানান, গ্রেপ্তারকৃত দুজনকে জিজ্ঞাসাবাদ করে অনেক তথ্য পাওয়া গেছে। এ চক্রের আরও কয়েকজনকে আমরা নজরদারিতে রেখেছি, শীঘ্রই তাদের গ্রেপ্তার করা হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ