সিলেটে কালের কণ্ঠের যুগপূর্তি উদযাপিত

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২, ১০:৩৯ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

যুগপূর্তি অনুষ্ঠানে সুধীজনদের শুভাশীষে সিক্ত হলো দেশের বহুল প্রচারিত দৈনিক কালের কণ্ঠ।

যুগপূর্তির দিনে সিলেটে আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে সুধীজনরা বলেন, ‘সততা, বস্তুনিষ্ঠতা ও পাঠকপ্রিয়তা বজায় রেখে একযুগ অতিক্রম করা যে কোনো সংবাদপত্রের জন্য বড় ঘটনা। কালের কণ্ঠ সেই কঠিন কাজটি সফলতার সঙ্গে পেরেছে। আগামী দিনগুলোতে তা অব্যাহত থাকুক এটি আমাদের প্রত্যাশা।’

সোমবার বেলা সাড়ে ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার কমপ্লেক্স মিলনায়তনে কালের কণ্ঠ’র যুগপূর্তি অনুষ্ঠান উদযাপিত হয়।

যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লিডিং ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কবীর হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগরের সাবেক কমান্ডার ভবতোষ রায় বর্মন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদউল্লাহ শহিদুল ইসলাম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বদরুল ইসলাম সুয়েব।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক কবীর হোসেন বলেন, পত্রিকাটি শুরু থেকে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতাকে ধারণ করে আসছে। ইতোমধ্যে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা, অসাম্প্রদায়িকতা, গণতান্ত্রিক মূল্যবোধ ও মুক্ত বুদ্ধিচর্চার মাধ্যমে মানুষের মনে আস্থা ও ভালোবাসার জায়গা তৈরি করে নিয়েছে। আশা করি ভবিষ্যতেও কালের কণ্ঠ’র এ স্বগৌরব পথচলা অব্যাহত থাকবে।’

অ্যাডভোকেট দেবব্রত চৌধুরী লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে সুধীজনদের মধ্যে উপস্থিত ছিলেন- সিনিয়র সাংবাদিক ইকরামুল কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মঈন উদ্দিন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ, সাংবাদিক আব্দুর রশিদ রেনু, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, সিলেট সিটি করপোরেশনের ১৮নং ওয়ার্ডের কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (ইমজা) সাধারণ সম্পাদক আনিস রহমান, বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, নজরুল পরিষদের সাধারণ সম্পাদক নীলাঞ্জন দাশ টুকু, ছড়ামঞ্চ সিলেটের সভাপতি সিরাজ উদ্দিন শিরুল সিলেট জেলা প্রেসক্লাবের কোষাধক্ষ্য মিসবাহ উদ্দিন আহমদ, তথ্যচিত্র নির্মাতা নিরঞ্জন দে যাদু, সাংবাদিক ও গবেষক সুমনকুমার দাশ, ছড়াশিল্পী পরিতোষ বাবলু, সংবাদের বিশেষ প্রতিনিধি আকাশ চৌধুরী, ছড়া পরিষদ সিলেটের প্রচার ও প্রকাশনা সম্পাদক রিপন আহমেদ ফরিদী, লেখক ও কলামিস্ট ফারজানা ইসলাম লিনু, সংস্কৃতি সংগঠক গৌতম চৌধুরী, কবি ও প্রকাশক রাজিব চৌধুরী, অ্যাডভোকেট রনেন সরকার রনি, সংস্কৃতিকর্মী এখলাস আহমদ তন্ময়, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিনিধি মাধব কর্মকার, মাইটিভির সিলেট প্রতিনিধি মৃনাল কান্তি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটির কোষাধক্ষ্য শাহিন আহমদ, ফটো সাংবাদিক আবু বকর, ইদ্রিস আলী, আজমল আলী প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ