সরকার ওমিক্রনকে ঢাল হিসেবে ব্যবহার করছে: মির্জা ফখরুল

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২, ৯:১১ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

সরকার জনগণের স্বতঃস্ফূর্ত প্রতিরোধ আন্দোলনকে বাধাগ্রস্ত করার জন্য কোভিড-১৯ এবং ওমিক্রনকে ঢাল হিসেবে ব্যবহার করছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভার বিষয়বস্তু তুলে ধরে গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এ কথা জানান।

সোমবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

বিবৃতিতে ফখরুল বলেন, বিএনপির স্থায়ী কমিটি সদস্যরা মনে করেন ধর্মীয় ও রাজনৈতিক সমাবেশে নিষেধাজ্ঞার সিদ্ধান্ত অযৌক্তিক।

‘করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে সরকারের দেওয়া নির্দেশাবলী বিএনপির রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ন্ত্রণের অপপ্রয়াস বলে জানিয়েছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির নেতারা।’

ফখরুল বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেখানে বদ্ধ স্থানের চেয়ে উম্মুক্ত স্থানে সংক্রমণ বিস্তারের সম্ভাবনা কম বলেছে, সেখানে স্বাস্থ্যবিধি মেনে উম্মুক্ত স্থানে সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক সমাবেশ নিষেধের সিদ্ধান্ত অযৌক্তিক।

তিনি বলেন, সম্প্রতি জাতির উদ্দেশে দেওয়া প্রধানমন্ত্রীর ভাষণ হাস্যকর ও নিম্নমানের রসিকতা। এই সরকার ক্ষমতায় থাকলে আগামী নির্বাচনগুলোও এমনই কিংবা তার চেয়েও খারাপ হবে।

‘বিএনপি মনে করে, ক্ষমতার মোহে বর্তমান কর্তৃত্ববাদী সরকারই ষড়যন্ত্র করে দেশের নির্বাচনী ব্যবস্থা ও সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহ ধ্বংস করেছে। দুর্নীতি, অর্থপাচার এবং অপশাসনের দ্বারা জনগণকে ক্রমবর্ধমান ঋণের বেড়াজালে আবদ্ধ করেছে এবং ক্রমাগত জনগণের মৌলিক মানবাধিকারসমূহ হরণ করে বিশ্ব দরবারে দেশের মর্যাদা ধ্বংস করে দিয়েছে।’

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ