মোসাদ্দেকের অলরাউন্ড নৈপুণ্যে টানা দ্বিতীয় জয় সাকিবদের

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২, ১১:০২ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

ব্যাটিংয়ে অপরাজিত ৫৩, বল হাতে ২ উইকেট। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা মোসাদ্দেক হোসেনের অলরাউন্ড নৈপুণ্যে নর্থ জোনের বিপক্ষে ২৮ রানের সহজ জয় পেয়েছে সেন্ট্রাল জোন।

এটি ইন্ডিপেন্ডেন্স কাপে টানা দ্বিতীয় জয় সাকিব আল হাসানদের। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থেকে ফাইনালের পথেও এক পা দিয়ে রেখেছে সেন্ট্রাল জোন।

সিলেট একাডেমি মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৬২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় সেন্ট্রাল জোন। ওপেনার মিজানুর রহমান (১০) ছাড়া দলের সবাই কম বেশি রান পেয়েছেন।

সৌম্য সরকার ৬০ বলে ৪০, আবদুল মজিদ ৯৬ বলে ৫৩, সাকিব ৩৬ বলে ৩৩ আর আল আমিন হোসেন ছয় নম্বরে নেমে ৩২ বলে ৪ বাউন্ডারিতে খেলেন ৪৩ রানের ঝড়ো ইনিংস।

প্রথম দিনের ব্যাটাররা বল বেশি নষ্ট করলেও শেষের দিকে আল আমিনকে নিয়ে মোসাদ্দেকের ৬৮ বলে ৮২ আর জাকের আলিকে নিয়ে ১৫ বলে ২৭ রানের দুটি ঝড়ো জুটিতেই চ্যালেঞ্জিং পুঁজি পায় সেন্ট্রাল জোন।

শফিকুল ইসলাম ২ উইকেট পেতে ১০ ওভারে খরচ করেন ৭১ রান। শামীম হোসেন, সানজামুল ইসলাম আর মাহমুদউল্লাহ রিয়াদ নেন একটি করে উইকেট।

জবাবে একটা সময় ৩ উইকেটে ১৫৬ রান তুললেও শেষ পর্যন্ত আর রান তাড়ায় পেরে উঠেনি নর্থ জোন। ৯৯ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় নাইম ইসলাম ৭২ রান করে সৌম্য সরকারের শিকার হওয়ার পরই খেই হারিয়ে ফেলে দলটি।

৫৯ বলে ২ চার আর ১ ছক্কায় মাহমুদউল্লাহ করেন ৪৩ রান। শামীম হোসেনের ব্যাট থেকে ৩৯ বলে আসে ২৯। এছাড়া ওপেনিংয়ে নেমে ৩০ রানের ইনিংস খেলেছিলেন পারভেজ হোসেন ইমন। তবে ওই ইনিংসে তিনি বল খরচ করেন ৬১টি।

পরের দিকে রানের চাপে পড়েই মূলত ভেঙে পড়ে নর্থ জোন। শেষ ৪ ওভারে ৩ উইকেট হাতে নিয়ে ৪৬ রান দরকার ছিল তাদের। সৌম্য সরকার আর মৃত্যুঞ্জয় চৌধুরীর ওই চার ওভারের একটিতেও ৬ রানের বেশি করে তুলতে পারেননি সানজামুল-শামীম-স্বাধীনরা। শেষ পর্যন্ত ৯ উইকেটে ২৩৪ রানে থামে নর্থ জোনের ইনিংস।

সেন্ট্রাল জোন বোলারদের মধ্যে সবচেয়ে সফল মৃত্যুঞ্জয় চৌধুরী, ২১ রানে এই স্পিনার নিয়েছেন ৩টি উইকেট। দুটি করে উইকেট শিকার মোসাদ্দেক আর সৌম্যর।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ