বিজিবি’র ধাওয়া খেয়ে ট্রাক ঘরের ভিতরে, রক্ষা পেল পরিবার

জৈন্তাপুর প্রতিনিধি;
  • প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২, ১০:০৫ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

সিলেটের জৈন্তাপুর উপজেলার রামপ্রসাদ টু দরবস্ত রাস্তায় সকাল সাড়ে ৯ টায় বিজিবি লালাখাল ক্যাম্প‘র ধাওয়া খেয়ে পালাতে গিয়ে ডিআই ট্রাক বসত ঘরে ঢুকে পড়ে। অল্পের জন্য মৃত্যুর হাত থেকে রক্ষা পেল একটি পরিবার।

এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রতি দিনের ন্যায় সকাল ৯টা হলেই স্কুল কলেজ, মাদ্রাসা পড়ুয়া ছাত্র-ছাত্রীরা যখন বিভিন্ন প্রতিষ্ঠানে যাওয়ার জন্য রাস্তায় গাড়ীর অপেক্ষা করে কিংবা পায়ে হেঠে যাতায়াত করে উপজেলার গ্রামীণ রাস্তা রামপ্রসাদ টু দরবস্ত রাস্ত দিয়ে। সম্প্রতি চোরাকারবারী চক্রের সদস্যরা এই রাস্তা ব্যবহার করে লালাখাল সীমান্তের বিভিন্ন পথ দিয়ে ভারত থেকে নাসিরবিড়ি, সিগারেট, গরু মহিষ, মাদক সামগ্রী ডিআই ট্রাক ও পিকআপ টমটম দিয়ে বেপোরোয়া গতিতে মালামাল পরিবহন করে আসছে।

এলাকাবাসী নজির আহমদ, হোসেন আহমদ, সাজু মিয়া সহ অনেকের সাথে আলাপকালে তারা জানায়, বিজিবি লালাখাল ক্যাম্পের সদস্যরা একটি চোরাইপণ্য বহনকারী সন্দেহে ডিআই ট্রাককে ধাওয়া করে। বিজিবি‘র ধাওয়া খেয়ে পালানোর সময় অতিরিক্ত গতীতে গাড়ী পরিচালনা করায় নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে ডিআই ট্রাকটি রাস্তা থেকে আব্দুন নুরের বসত ঘরে ঢুকে পড়ে। এঘটনায় অল্পের জন্য প্রাণে রক্ষা পায় আব্দুন নূরের পরিবারের সদস্যরা। তবে গাড়ী ঘরের মধ্যে ঢুকে গেলে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে চলে যায় বিজিবি।

এ ঘটনায় ৩নং চারিকাটা ইউনিয়নের বাসিন্ধারা বলেন, বিজিবি ও সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনী চোরাকারবারীদের সাথে সখ্যতা তৈরী হওয়ায় দিন রাত সমান ভাবে ইউনিয়নের বিভিন্ন রোড দিয়ে অহরহ ভারতীয় মালামাল পরিবহন করা হলেও কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না।
যার ফলে চোরাকারবারীদের নিরাপদ চারিকাটা রোড। ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দূর্ঘটনা। তারা চোরাকারবার বন্দের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবী জানান।

এ বিষয়ে জানতে লালাখাল বিজিবি ক্যাম্পে যোগাযোগ করা হলে ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় জানার পর পর ফোন কেটে দেন। পরবর্তীতে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলে আর ফোন রিসিভ করেননি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ