জকিগঞ্জ-কানাইঘাটে বিজয়ী হলেন যারা

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২২, ১১:৫৮ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

 

পঞ্চমধাপের ইউপি নির্বাচনে সিলেটের জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলার ১৮ ইউনিয়নে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এর মধ্যে অপ্রীতিকর ঘটনায় একটি ইউনিয়নের সবকটি কেন্দ্রে ও অপর এক ইউনিয়নের একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

বাকি ১৬টি ইউনিয়নের মধ্যে ৬টিতে আওয়ামী লীগ, ২টিতে আওয়ামী লীগের বিদ্রোহী ও ২টিতে জমিয়তে উলামায়ে ইসলামের প্রার্থী বিজয়ী হয়েছেন।

এছাড়া স্বতন্ত্রের ব্যানারে ৩টিতে জামায়াত, ২টিতে বিএনপি এবং একটিতে জাতীয় পার্টির এক নেতা বিজয়ী হয়েছেন। জাতীয় পার্টির ওই নেতা দলীয় প্রতীক ছাড়াই স্বতন্ত্রের ব্যানারে নির্বাচনে অংশ নেন।

জকিগঞ্জের ৯টি ইউনিয়নের মধ্যে কাজলসারের সবকটিতে ও সুলতানপুর ইউনিয়নের গণিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। সুলতানপুর ইউনিয়নের ১০টি কেন্দ্রের মধ্যে ৯টির ফলাফলে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম রফিক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হিসেবে রয়েছেন স্বতন্ত্রের ব্যানারে নির্বাচনে অংশ নেওয়া বিএনপি নেতা হাসান আহমদ।

বাকি ৭টি ইউনিয়নের মধ্যে ৪টিতে আওয়ামী লীগ, একটিতে আওয়অমী লীগের বিদ্রোহী, একটিতে জামায়াত ও একটিতে জাতীয় পার্টির নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন।

এ উপজেলায় বিজয়ী প্রার্থীরা হলেন- বারহালে জামায়াতের মোস্তাক আহমদ, বীরশ্রীতে আওয়ামী লীগের আবদুস সাত্তার, খলছড়ায় স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির নেতা আবদুল হক, কসকনকপুরে আওয়ামী লীগের বিদ্রোহী আলতাফ হোসেন লস্কর, মানিকপুরে আওয়ামী লীগের আবু জাফর মো. রায়হান, বারঠাকুরীতে আওয়ামী লীগের মহসিন মুর্তজা চৌধুরী টিপু ও জকিগঞ্জ সদরে আওয়ামী লীগের মাওলানা আফতাব আহমদ।

অপরদিকে, কানাইঘাটের ৯টি ইউনিয়নের মধ্যে ২টিতে আওয়ামী লীগ, ১টিতে আওয়ামী লীগের বিদ্রোহী, ২টিতে জমিয়তে উলামায়ে ইসলাম, ২টিতে জামায়াত, ২টিতে বিএনপির প্রার্থী বিজয়ী হয়েছেন।

এ উপজেলায় বিজয়ী প্রার্থীরা হলেন- লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নে আওয়ামী লীগের তমিজ উদ্দিন, লক্ষ্মীপ্রসাদ পশ্চিম ইউনিয়নে জমিয়তের মাওলানা জামাল উদ্দিন, দিঘীরপাড়ে আওয়ামী লীগের বিদ্রোহী আবদুল মোমিন চৌধুরী, সাতবাঁকে জামায়াতের আবু তায়্যিব শামীম, বড়চতুলে বিএনপির আবদুল মালিক চৌধুরী, কানাইঘাট সদরে আওয়ামী লীগের আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, দক্ষিণ বাণীগ্রামে জামায়াতের মাস্টার লোকমান আহমদ, ঝিঙ্গাবাড়িতে বিএনপির মাস্টার আবু বকর ও রাজাগঞ্জে জমিয়তের মাওলানা শামসুল ইসলাম।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ