জৈন্তাপুরে নির্বাচনকে ঘিরে সেজেছে বাজার

জৈন্তাপুর প্রতিনিধি ;
  • প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২১, ৯:১৩ অপরাহ্ণ | আপডেট: ২ মাস আগে

সিলেটের পর্যটন ও ঐহিত্যবাহী উপজেলা জৈন্তাপুরের ষ্টেশন বাজার ব্যবসায়ী সমিতির ৪ঠা ডিসেম্বর সোমবার ত্রি-বর্ষিক নির্বাচন-২০২১ উপলক্ষ্যে পুরো বাজার এলাকা সেজেছে পোষ্টার আর ফেস্টুনে।

জৈন্তাপুর ষ্টেশন বাজার সমিতি এলাকা ঘুরে ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কর্মকর্তা হায়দর আলীর সাথে আলাপকালে তিনি জানান, জৈন্তাপুর উপজেলার ঐহিত্যয্যের স্মারক বহন করে আসছে জৈন্তাপুর ষ্টেশন বাজার ব্যবসায়ী সমিতি। সমিতির নির্বাচনকে ঘিরে পুরো বাজার জমজমাট হয়ে উঠে। উপজেলা ৫টি ইউপিতে নির্বাচন হলেও নিজপাট ইউনিয়নে কোন নির্বাচন না থাকায় ভোটারা বাজার সমিতির নির্বাচনকে ঘিরে আনন্দ বিনোদন করছে।

বাজার সমিতির সদস্য মিনহাজ হোসেন কামরান বলেন, করোনা পরিস্থিতির কারনে সমিতির নির্বাচন ২০২০ সনে এই নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু দেশে দূর্যোগ পরিস্থিতির জন্য নির্বাচনটি স্থগিত রাখা হয়েছিল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় নির্বাচনটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাজার সমিতির নির্বাচনে আয়োজনের কারনে ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দিপনা কাজ করছে।

অপরদিকে সারাদেশে উপজেলায় ৫টি ইউপিতে নির্বাচন হলেও নিজপাট ইউপিতে নির্বাচন না থাকায় ভোটারা বাজার সমিতির নির্বাচনকে ঘিরে আলোচনা-সমালোচনাসরব রেখেছে।

নির্বাচন কমিশন সচিব সাংবাদিক মো. রেজওয়ান করিম সাব্বির বলেন, ঐহিত্যবাহী বাজারের নির্বাচনকে ঘিরে উপজেলা বাসীর আলাদা দৃষ্টি থাকে। ৪টা ডিসেম্বর শনিবার ইরাদেবী মিলনায়ন কেন্দ্রে ৬টি পদে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনকে ঘিরে প্রার্থীরা তাদের বাহারি রঙ্গের পোষ্টার ফেষ্টুন দিয়ে পুরো বাজার এলাকাকে সাজিয়ে তুলেছে। বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তা, উপজেলার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দরা অতিতের ন্যায় বাজার সমিতির নির্বাচন পরিদর্শন করবেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ