দক্ষিণ সুরমায় তিন শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২১, ৭:২৬ অপরাহ্ণ | আপডেট: ৪ দিন আগে

সিলেটের দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির নতুন ইনচার্জ এসআই সুহেল রানার নেতৃত্বে দক্ষিণ সুরমার কদমতলী পয়েন্ট, কিনব্রজ এলাকা, টার্মিনাল রোড ও স্টেশন রোডে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুর ২টা থেকে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির টু আইসি শফিক, এটিএআই মাজহারুল ইসলাম, এএসআই হাবিবসহ সঙ্গীয় পুলিশ উপস্থিত ছিলেন।

অভিযানে প্রায় তিন শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়।

জানা যায়, অবৈধ এসকল দোকানপাট থেকে একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন থেকে চাঁদা আদায় করে আসছেন। অবৈধ এসব দোকানপাটের জন্য রাস্তার পথচারীদের চলাফেরায় বিঘ্ন ঘটে। এছাড়াও রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা লেগে থাকে যানজট। ফাঁড়ি পুলিশের এই অভিযানে অবৈধ এসব দোকানপাট উচ্ছেদ হওয়ায় জনসাধারণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

স্থানীয় জনসাধারণের সাথে কথা বললে জানা যায়, নতুন ফাঁড়ির ইনচার্জ আসায় দীর্ঘদিন পর একটি অভিযান দেখতে পেলাম। এরকম অভিযান যেন সবসময় অব্যাহত থাকে প্রশাসনের কাছে এটাই আমাদের অনুরোধ।

উল্লেখ, দক্ষিণ সুরমার কদমতলী পয়েন্ট, হুমায়ুন রশিদ চত্ত্বর, পুরাতন স্টেশন রোড, টার্মিনাল থেকে কিনব্রিজ পর্যন্ত ভ্যানগাড়ি দিয়ে ফল এবং শাকসবজি যত্রতত্র বিক্রি করা হয়। বিক্রি করতে বাধা না দেওয়া জন্য তারা প্রতিদিন দুইশত পঞ্চাশ থেকে তিনশত টাকা দিতে একটি প্রভাবশালী মহলকে দেন।

এ ব্যাপারে দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির নতুন আইসি এসআই সুহেল রানা বলেন, আমি এই ফাঁড়িতে নতুন যোগদান করেছি। আমার ফাঁড়ি এলাকায় যানজট নিরসনে ফুটপাতে কোনো অবৈধ দোকানপাট বসতে দিবো না। অবৈধ স্থাপনা উচ্ছেদে এবং যানজট নিরসনে আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ