জালালাবাদের দুই নম্বর ওয়ার্ডের ভোট কাল

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২১, ৫:৫২ অপরাহ্ণ | আপডেট: ৫ দিন আগে

সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে সদস্য পদে পুনরায় ভোট গ্রহনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। এজন্য আগামীকাল বুধবার (২৪ নভেম্বর) পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বিগত ১১ নভেম্বরের নির্বাচনে দুই প্রার্থীর ভোট সমান সমান হওয়ায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

অন্যদিকে সোমবার (২২ নভেম্বর) রাত ১২টা থেকে ২৪ নভেম্বর দিবাগত রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্যাক্সি ক্যাব, অটোরিকশা, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক লঞ্চ, ইজিবাইক চলাচল বন্ধ থাকবে বলে মহানগর পুলিশের নির্দেশনা রয়েছে।

জানা গেছে, গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের নির্বাচনে সিলেটের অন্যান্য ইউনিয়নের সাথে জালালাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আলীনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট গ্রহণ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। বিকাল ৪টারপর ভোট গণনা শুরু হয় তখন দায়িত্বে থাকা পিসাইডিং অফিসার ভোট গণনায় অনিয়ম করেছেন বলে ওয়ার্ডের তালা মার্কা প্রতীকের মেম্বার গোলাম রব্বানী এজেন্টরা অভিযোগ করেন। এরপর ব্যালেট বাক্স উপজেলায় নিয়ে এসে তালা মার্কার ও মুজাহিদ আলীর মোরগ প্রতীক সমপরিমান (৩৮৫+৩৮৫) হয়েছে বলে পিসাইডিং অফিসার ঘোষণা দেন। এই ঘোষণাটি পক্ষপাতমূলক বলে উপরোক্ত দপ্তরে অভিযোগ করে শুধু মেম্বার প্রার্থীদের ভোট পুন:গননার দাবিতে আবেদন করা হয়। তবে নির্বাচন কমিশন পুনরায় ভোট গ্রহণের উদ্যোগ নেয়। যার ফলে আগামীকাল বুধবার (২৪ নভেম্বর) দুই মেম্বার প্রার্থী গোলাম রব্বানী (তালা) ও মুজাহিদ আলীর (মোরগ) প্রতীকের মধ্যে পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার আশরাফ উল্যাহ তাহের বলেন, জালালাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে সদস্য পদে পুনরায় গ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার (২৪ নভেম্বর)। সেজন্য পুলিশের্ পক্ষ থেকে কঠোর নির্দেশনা জারি করা হয়েছে। কেউ কোন বিশৃঙ্খলা সৃষ্টি করলে তার বিরুদ্ধে নেয়া হবে আইনী ব্যবস্থা। সেই সাথে ভোট কেন্দ্রে ভোটাররা যাতে শান্তিপূর্ণ ভাবে ভোট দিতে পারেন সেজন্য কেন্দ্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়ে সিলেট সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল ইসলাম জানান, দুই সদস্য প্রার্থীর ভোট সমান সমান হওয়ায় বুধবার (২৪ নভেম্বর) পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তিনি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ