আ.লীগ করতে হলে নৌকার পক্ষে কাজ করতে হবে: শফিক

গোয়াইনঘাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১, ৮:৫১ অপরাহ্ণ | আপডেট: ৫ দিন আগে

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী বলেছেন,২৮ নভেম্বর ইউপি নির্বাচনে যাকে নৌকা দেয়া হয়েছে তার পক্ষেই কাজ করতে হবে। মনে রাখতে হবে, নৌকা যেন না হারে। প্রার্থী যেই হোক নৌকা মার্কার স্বার্থে দল মনোনীত প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে তৃণমূল নেতাদের প্রতি তিনি আহ্বান জানান।

রোববার বিকেলে নন্দিরগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সিরাজ উদ্দিনের সভাপতিত্বে, মিসবাহ আহমদ ও মহি উদ্দীনের যৌথ সঞ্চালনায় গোয়াইনঘাট উপজেলার ৭ নং নন্দিরগাঁও ইউনিয়ন কমপ্লেক্স মাঠে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী এস কামরুল হাসান আমিরুলের সমর্থনে বিশাল পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিয়েছেন সেই উপযুক্ত। নৌকার টিকিট যারা পেয়েছেন, তাদের অভিনন্দন জানিয়ে তিনি আরও বলেন, যারা নৌকার টিকিট পাই নাই, তারাও সমন্বিতভাবে নৌকাকে এগিয়ে নিয়ে জননেত্রী শেখ হাসিনার যেসকল কর্মসূচি আছে সেগুলো বাস্তবায়নে কাজ করতে হবে। এছাড়া সকল ভেদাভেদ ভুলে আগামী ইউপি নির্বাচনে ঐক্যবদ্ধভাবে নৌকার পক্ষে কাজ করার জন্য সকল স্তরের নেতাকর্মীদের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

পাশাপাশি ইউনিয়ন পর্যায়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানান এবং তিনি নিজেই একত্রে নৌকার পক্ষে প্রতিটি ইউনিয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি বলেন, যারা নৌকার পক্ষের মানুষ হয়ে নৌকার বিপক্ষে কাজ করবে কেন্দ্রের নির্দেশ অনুযায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে এবং আগামীতে আওয়ামী লীগের রাজনীতি করতে পারবেন কিনা তাও বুঝে নিতে হবে। নৌকার বিপক্ষে কাজ করা মানে সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অমান্য করা। তা মাথায় রেখে কাজ করবেন।

প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড নাসির উদ্দিন খাঁন বলেন, আজকের এই বিশাল পথ সভায় আপনাদের স্বতস্ফুর্ত উপস্থিতি ও উৎফুল্লতাই প্রমাণ করছে আগামী ২৮ তারিখে এই ইউনিয়নে নৌকা বিজয়ী হবে ইনশাআল্লাহ। অবশ্যই আপনাদের ইউনিয়নের ভোটাররা সচেতন তা প্রমাণ হয়েছে বিগত ইউপি নির্বাচনে আপনারা উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট দিয়ে বর্তমান চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল কে বিজয়ী করেছেন। আমি আশাবাদী আপনারা আবারো যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যহত রাখবেন। যারা আওয়ামী লীগের হয়ে ইউপি নির্বাচনে নৌকার বিপক্ষে কাজ করছে তাদের প্রতি কঠিন হুশিয়ারী জানিয়ে তিনি বলেন, এবার কোন ক্ষমা করা হবে না। কেন্দ্রের নির্দেশ মোতাবেক আওয়ামী লীগ সংগঠন থেকে তাদেরকে বরখাস্ত করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল বলেন, আওয়ামী লীগে কিছু পেতাত্মা আছে যারা অতীতেও দলের বিরুদ্ধাচরণ করেছে কিন্তু সফল হয়নি বিপরীতে তারাই ছিটকে পড়ে নিঃশেষ হয়ে গেছে এরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে এদের বিরুদ্ধে আমাদের সোচ্চার থাকতে হবে। তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য তিনি কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানান।

বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃইব্রাহিম, নৌকা মার্কার প্রার্থী বর্তমান চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল,আওয়ামীলীগ নেতা সামসুল আলম,সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, তৃতীয় ধাপে দেশের ১ হাজার সাতটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। একই দিনে দেশের ১০টি পৌরসভায়ও নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ