উপশহরে খেলার মাটে মেলার বন্ধের প্রতিবাদে মানববন্ধন

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২০ নভেম্বর ২০২১, ২:৩৪ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

সিলেটর নগরীর উপশহরের আই ব্লকের খেলার মাঠে আয়োজিত মেলা দ্রুত বন্ধ করার পাশাপাশি মেলার সময় যাতে আর বর্ধিত করা না হয় সেজন্য প্রশাসনসহ সংশ্লিষ্টদের প্রতি আহবান জানানো হয়েছে। এরপরে যদি মেলার সময় বর্ধিত করা হয় তাহলে আরও কঠোর আন্দোলনে হুশিয়ারি দেন।
শনিবার (২০ নভেম্বর) সকালে উপশহরের সর্বস্তরের খেলোয়াড়বৃন্দ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত মানবন্ধনে এমন হুশিয়ারি দেন বক্তারা।

বক্তারা বলেন, উপশহরের একমাত্র খেলার মাঠটিতে মেলার আয়োজন করা হয়েছে। এতে আমরা হতবাক। মাঠের পরিবেশও নষ্ট করা হয়েছে। সেই সাথে খোঁড়াখুঁড়ি করে মাঠটি খেলাধুলার অনুপযুক্ত করে ফেলা হয়েছে। যে মাঠটিতে নিয়মিত খেলাধুলা, হাঁটা, শরীর চর্চার জন্য সব পর্যায়ের শিশু-কিশোরসহ এলাকার জনসাধারণ ব্যবহার করতেন। সেই মাঠটিতে এ ধরনের মেলা আয়োজনের কারণে খেলাধুলা, বেড়ানো বন্ধ হয়ে গেছে। ফলে এলাকার শিশু-কিশোরসহ খেলোয়ারড়বৃন্দ খুবই হতাশ। সেই সাথে মেলার কারণে এলাকাবাসীসহ পথচারীরা নানা সমস্যায় ভুগছেন।

বক্তারা আরও বলেন, অতীতে এই মাঠে মেলা না করার জন্য আমরা আন্দোলন করে কোন লাভ হয়নি বরং আমাদের স্থানীয় কাউন্সিলরসহ অনেককেই মামলা দিয়ে হয়রানি করা হয়। এই মাঠে অনুষ্ঠিত মেলার সময় আর যাতে না বাড়ানো এবং ভবিষৎতে খেলার মাঠে মেলার আয়োজন না করার জন্য পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনসহ প্রশাসনের প্রতি আহবান জানান বক্তারা।

উপশহর স্পোর্টিং ক্লাবের উপদেষ্টা সাইফ সেলিমের সভাপতিত্বে ও স্পোর্টিং ক্লাবের আহবায়ক দেলোয়ার হোসেন জাহাঙ্গীর এর পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট জেলা ফুটবল টিমের সিনিয়র খেলোয়াড় সামসুল আলম,আব্দুল আহাদ,আব্দুল গণি,টিটু আহমদ, তোয়েল আহমদ,অনুর্বধ ১৫-১৬ জাতীয় ফুটবল টিমের খেলোয়াড় সৈয়দ নাঈম।

এ সময় উপস্থিত ছিলেন উপশহর লাল মাটিয়া ক্রিকেটে ক্লাবের সিনিয়র খেলোয়াড় রিফাত,মামুন,ফাহিম প্রমুখ।বক্তরা এলাকাবাসী ও খেলোয়াড়দের স্বার্থে মেলার সময় বর্ধিত না করার জন্য উর্বধতম কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করেন।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ