স্কুলে স্কুলে গিয়ে দেওয়া হবে টিকা

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১, ৭:৪৯ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

এখন থেকে দেশের প্রতিটি স্কুলে গিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের টিম শিক্ষার্থীদের করোনার টিকা দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে রাজধানীর মহাখালীর ঔষধ প্রশাসন অধিদপ্তরের এক আলোচনা সভায় তিনি এ কথা জানান। অ্যান্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ-২০২১ উপলক্ষে এ সভার আয়োজন করে ঔষধ প্রশাসন অধিদপ্তর। অনুষ্ঠানে অনলাইন ড্রাগ লাইসেন্সের উদ্বোধন করেন মন্ত্রী।

দেশের প্রতিটি স্কুলে স্কুলে করোনা টিকা দেওয়া হবে কি না, জানতে চাইরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন ১৮ থেকে ২০টি স্কুল কেন্দ্রে করোনার টিকা দেওয়া হচ্ছে। একেকটি কেন্দ্রে পাঁচটি করে স্কুল যুক্ত রয়েছে। এ টিকা কার্যক্রম পরিচালনা করতে গিয়ে দেখা গেছে, বেশি শিক্ষার্থী হওয়ায় টিকা নিবন্ধনে সমস্যা হচ্ছে। সেজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি, যেসব স্কুলে করোনার টিকা কেন্দ্র নাই বা কেন্দ্র স্থাপন করা হয়নি, এখন থেকে ওই স্কুলে স্কুলে গিয়ে শিক্ষার্থীদের টিকা দেবো। এজন্য স্বাস্থ্য অধিদপ্তরের পৃথক পৃথক টিম থাকবে।

এখন ২৩টি জেলার স্কুল শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। সব জেলায় স্কুলে স্কুলে গিয়ে এই টিকা দেওয়া চ্যালেঞ্জ।

এ বিষয়ে মন্ত্রণালয়ের পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, এটা আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমাদের ছেলেমেয়েদের কত টিকা দিতে হবে। স্কুলের ছেলেমেয়েদের টিকা দিতে যাওয়ার পদক্ষেপ নেওয়া দরকার, তাই আমরা পদক্ষেপ নেবো।

ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ