খুলছে শাবির হল : মানতে হবে স্বাস্থ্যবিধি, দিতে হবে টিকা

শাবি প্রতিনিধি ;
  • প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১, ৯:৫৪ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

আঠারো মাসের অধিক সময় ধরে বন্ধ রয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৫ অক্টোবর খুলবে বিশ্ববিদ্যালয়ের হলসমূহ।

সিদ্ধান্ত অনুযায়ী ২৫ অক্টোবর মাস্টার্স, ২৬ অক্টোবর অনার্স ৪র্থ বর্ষ, ২৭ অক্টোবর ৩য় বর্ষ এবং ২৮ অক্টোবর ২য় বর্ষের শিক্ষার্থীরা হলে প্রবেশ করবে।

করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রনে এলেও প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের হলে উঠতে হলে মেনে চলতে হবে অনেক বিধি নিষেধও। হলে উঠতে হলে অন্তত এক ডোজ টিকা নিতে হবে শিক্ষার্থীদের। হলে কোন অছাত্র থাকতে পারবে না। অর্থাৎ কেবল সকল বৈধ শিক্ষার্থীরাই হলে উঠতে পারবেন।

ইতোমধ্যে হলে উঠতে হলে শিক্ষার্থীদের করনীয় সম্পর্কে বিজ্ঞপ্তি দিয়েছে কয়েকটি আবাসিক হল। সেখানে বলা হয়েছে হলে প্রবেশকালীন সময়ে আবাসিক হলের বৈধ পরিচয়পত্র, বিশ^বিদ্যালয়ের পরিচয়পত্র এবং কোভিড-১৯ এর টিকা গ্রহণের প্রমাণপত্র অবশ্যই সাথে নিয়ে আসতে হবে। যেগুলো হলে প্রবেশের সময় প্রদর্শন করতে হবে। হলে প্রবেশের সময় সকাল ৯টা থেকে করা হয়েছে।

বিশ^বিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী হলে অবশ্যই সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে অবস্থান করতে হবে বলে জানানো হয়।

এদিকে খুলে দেওয়ার জন্য প্রস্তুত করা হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহ। সে উপলক্ষে হলগুলোতে চলছে শেষ মুহুর্তের ধোয়ামোছার কাজ। শিক্ষার্থীদের বরণে কয়েকটি হল ইতোমধ্যে সম্পন্ন করেছে তাদের সকল প্রস্তুতি। শিক্ষার্থীদের সুবিধার্থে নেয়া হচ্ছে সকল ব্যবস্থাও।

শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান বলেন, হলে উঠতে হলে শিক্ষার্থীদের অবশ্যই হলের বৈধ শিক্ষার্থী হতে হবে। হলে উঠতে হলে তাদের অবশ্যই এক ডোজ টিকা নিতে হবে এবং টিকার রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি অথবা টিকা নেয়ার প্রমাণপত্র দেখিয়ে উঠতে হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, দীর্ঘদিন পর হল খুলছে এজন্য আমরা অনেক আনন্দিত যে শিক্ষার্থীরা আবারও হলে ফিরতে পারছে। তবে স্বাস্থ্যঝুঁকির কথা মাথায় রেখে শিক্ষার্থীদের অবশ্যই হলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ