আ.লীগ নেতা আবু নছর আর নেই, জানাজা রোববার

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১, ১১:৩২ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় পরিষদে টানা তিনবারের উপদেষ্টা সৈয়দ আবু নছর আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার রাত সাড়ে ৯টায় সিলেট নগরের মেন্দিবাগ এলাকায় নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। তিনি মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ২ মেয়েসহ নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী, নিজের স্নেহভাজন শতো শতো রাজনৈতিক নেতাকর্মী রেখে গেছেন।

মরহুম সৈয়দ আবু নছরের আত্মীয় সাংবাদিক নুরুল হক শিপু জানিয়েছেন, প্রবীণ আওয়ামী লীগ নেতা সৈয়দ আবু নছরের প্রথম জানাজার নামাজ আজ রোববার বেলা ১১টায় দক্ষিণ সুরমার কুচাই শাহী ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজার নামাজ বাদ জোহর নগরীর হযরত শাহজালাল (রাহ.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হবে। পরে শাহজালাল (রাহ.) দরগাহ কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

জাতীয় সংসদের প্রয়াত স্পিকার হুমায়ূন রশীদ চৌধুরীর সময়কালে আবু নছর দীর্ঘদিন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতির চেয়ারে ছিলেন। তিনি সিলেট জেলা বারের সাবেক পিপিও ছিলেন। বর্তমানে তিনি আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য। প্রায় একযুগ ধরে বার্ধক্যজনিত কারণে বাড়িতেই ছিলেন তিনি। তাকে হাঁটতে হলে অন্যের সাহায্য নিতে হতো। গেল বছর জুলাই মাসে বাসায় পড়ে গিয়ে তিনি মাথায় মারাত্মকভাবে আঘাত পেয়েছিলেন। এরপর থেকে তিনি অসুস্থ হন। পরে তিনি একটি বেসরকারি হাসপাতালেও চিকিৎসা নেন। তিনি একাধিকবার নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। তবে শনিবার দিনভর তিনি স্বাভাবিক ছিলেন। নামাজ পড়েছেন। রাতে হঠাৎই তিনি মৃত্যুবরণ করেন।

বিভিন্ন মহলের শোক:
প্রবীণ রাজনীতিবিদ সৈয়দ আবু নছরের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ। পৃথকভাবে শোক জ্ঞাপনকালে তারা মরহুমের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেছেন। পাশাপাশি শোকসন্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। শোকবার্তায় তারা বলেন, প্রবীণ নেতার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগসহ সিলেটের রাজনীতির অপূরণীয় শূন্যতার সৃষ্টি হল। যা সহজেই পূরণ হওয়ার নয়। দেশের রাজনীতির ইতিহাসে আবু নছরের নাম স্মরণীয় হয়ে থাকবে তার কাজের মাধ্যমেই।

শোকজ্ঞাপনকারীরা হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ (ভিপি) ও সাধারণ সম্পাদক শামীম আহমদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারসহ সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ