দোয়ারাবাজারে ইউনিয়ন নির্বাচনে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

দোয়ারাবাজার প্রতিনিধি;
  • প্রকাশিত: ২২ অক্টোবর ২০২১, ১২:২৬ পূর্বাহ্ণ | আপডেট: ১ মাস আগে

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। উপজেলার লক্ষীপুর ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য ২জন,দোয়ারাবাজার সদর ইউনিয়নে সাধারণ সদস্য ১জন ও মান্নারগাও ইউনিয়নে সাধারণ সদস্য ১ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। উপজেলা নির্বাচন অফিস, মাধ্যমিক শিক্ষা অফিস, প্রাণি সম্পদ অফিস, অডিটোরিয়ামে ৪ জন রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার নাগাদ নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, মনোনয়নপত্র গ্রহণ বা বাতিলের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার থেকে রবিবার (২৪ অক্টোবর) পর্যন্ত আপিল করা যাবে। সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে আপিল আবেদন নিষ্পত্তি করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ২৬ অক্টোবর। আর ভোট গ্রহণ ১১ নভেম্বর।

বৃহস্পতিবার বাছাইয়ে মনোনয়নপত্র বাতিলের পর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ৪৯জন, সাধারণ সদস্য ৩৬০জন, সংরক্ষিত নারী সদস্য ১০৬জন বৈধ প্রার্থী রইলেন।

এর আগে গত রোববার (১৭ অক্টোবর) চেয়ারম্যান পদে ৪৯ জন, সাধারণ সদস্য পদে ৩৬২জন, সংরক্ষিত নারী সদস্য পদে মোট ১০৮জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

দোয়ারাবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দীন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধপরিকর। এরইমধ্যে নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে ২১ অক্টোবর। বাছাইয়ের পর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত। আপিল নিষ্পত্তি ২৫ অক্টোবর। তবে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৬ অক্টোবর। ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ