আমিরাতে মাসাফি আল ফুজাইরায় ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২২ অক্টোবর ২০২১, ৩:৫৯ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

সংযুক্ত আরব আমিরাতে মাসাফি আল ফুজাইরাহ শহরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে।
বৃহস্পতিবার বাদ এশা বাংলাদেশী কমিউনিটির প্রিয় মুখ মোঃ মুক্তার মিয়ার উদ্যোগে আমিরাত সরকারের স্থানীয় পর্যটন ও পুরাকীর্তির প্রাচীনতম স্থাপনা মাসাফি দূর্গে এ উপলক্ষে এক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে বাংলাদেশি কমিউনিটি ছাড়াও বিভিন্ন দেশের মুসলিম নারী,পুরুষ ও শিশুরা অংশগ্রহণ করেন।

মাহফিলে বক্তারা বলেন, ১২ রবিউল আউয়াল পৃথিবীর বুকে আল্লাহর রহমত হিসেবে আবির্ভূত হন আমানের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.)। তিনি সমগ্র বিশ্ববাসীর জন্য সর্বোত্তম আদর্শের শিক্ষাদাতা হিসেবে আবির্ভূত হয়ে তাঁর সুন্দরতম আদর্শের মাধ্যমে পৃথিবীতে শান্তি-সৌহার্দ্য, সাম্য-মানবতা প্রতিষ্ঠা করেছেন।

মাহফিলে সভাপতির বক্তব্যে মুক্তার মিয়া বলেন,আমিরাত সরকারের স্থানীয় পর্যটন ও পুরাকীর্তি কর্তৃপক্ষ’র (Masafi Fort) সহায়তা নিয়ে আমরা ঈদে মিলাদুন্নবি পালন করেছি। আমাদের লক্ষ্য এবং উদ্যেশ্য আমাদের পরবর্তী প্রজন্মের কাছে নবী করিম (সা.) আদর্শ ছড়িয়ে দেয়া। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। কিন্তু বর্তমান যোগে উগ্রবাদী, ফতোয়াবাজ, মানবশত্রুদের কার্যক্রম সর্বত্র ছড়িয়ে পড়েছে। নবীর আদর্শ থেকে বিচ্যুতি যার প্রধান কারণ। এ থেকে বাচার একমাত্র উপায় আমাদের প্রিয় নবী মুহাম্মদ (সা.) এর শান্তির বার্তা মানুষের কাছে পৌছে দেয়া।

মাহফিল শেষে দেশ-জাতির উন্নতি, সমৃদ্ধি কামনায় মোনাজাত করা হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ