সিলেট করোনার টিকা নিলেন ৩ লাখ মানুষ

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১, ৭:১৯ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

সিলেট সিটি কর্পোরেশনের নিয়মিত দুটি কেন্দ্র ও গণটিকা এবং প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা কার্যক্রমে নগরের প্রায় ৩ লাখ ১০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছেন। চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে বুধবার (২০ অক্টোবর) পর্যন্ত এসব টিকা নেন নগরের মানুষ।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম।

তিনি বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন প্রায় সোয়া দুইলাখ মানুষ। এছাড়া আগামী ২৮ অক্টোবর নগরে আবারও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকায় যারা প্রথম ডোজ নিয়েছিলেন তাদের দ্বিতীয় ডোজ দেয়া হবে।

তিনি আরও বলেন, বর্তমানে ৮ থেকে ১০ হাজার নিবন্ধনকারী রয়েছে যারা টিকা নেয়ার অপেক্ষায় আছেন। তবে এরমধ্যে বেশিরভাগ মানুষকেই আগে টিকা নেয়ার জন্য ম্যাসেজ পাঠানো হয়েছিল। তখন সিনোফার্মার টিকা চলায় এসব মানুষ টিকা নেননি। বর্তমানে তারাও টিকা নেয়ার জন্য অপেক্ষায় আছেন। এসব নিবন্ধনকারীদের নিয়ে আমরা একটা পরিকল্পনা করছি। আমরা চিন্তা করছি আগামী সপ্তাহে তাদেরকে আবারও টিকা নেয়ার জন্য ম্যাসেজ দিবো। এতে সবাই এতে আবারও টিকা নিতে পারবেন।

তিনি আরও বলেন, আগামী ৭ দিন টিকমতো টিকা কার্যক্রম সম্পন্ন করতে পারলে টিকার জন্য নিবন্ধন করে অপেক্ষায় থাকাদের তালিকা ৮০ শতাংশ কমে আসবে।

সিসিকের এই কর্মকর্তা আরও বলেন, বর্তমানে সিনোফার্মার দ্বিতীয় ডোজ চলছে। এছাড়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ১২ টি বুথে চলছে ফাইজারের প্রথম ডোজ। আমরা প্রতিদিন তিন হাজার মানুষকে ১ম ও দ্বিতীয় ডোজটিকা নেয়ার জন্য ম্যাসেজ দিচ্ছি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ