ওসমানী হাসপাতালে অবৈধ পার্কিং ও স্ট্যান্ড উচ্ছেদ করলো প্রশাসন

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১, ৯:৪৫ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

প্রতিদিন হাজারো মানুষের মানুষের পদচারণায় ব্যস্ত ওসমানী হাসপাতাল। কেউ রোগী, কোউবা রোগীর স্বজন। রোগী ও তাদের স্বজনদের যাতায়াতে ব্যবহৃত হয় অ্যাম্বুলেন্স, সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন ধরণের গাড়ি। মোটরবাইক নিয়েও আসেন অনেকেই। গাড়ির নিরাপত্ত্বার জন্য ১০ টাকা দিয়ে ওসমানী হাসপাতালের প্রধান ফটকের ডানপাশে অবস্থিত পার্কিং জোনে মোটরসাইকেল রেখে যান আগন্তুকরা।

কিন্তু এই পার্কিং জোন বৈধ নাকি অবৈধ, তা নিয়ে প্রশ্ন তোলেন নি কেউ। এবার যাচাইয়ে বের হলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো. মেজবাহ উদ্দিন। মোটসাইকেল পার্কিং জোনটি অবৈধ হওয়ায় তা উচ্ছেদ করে দেন তিনি। পাশাপাশি হাসপাতালের ভেতরে গড়ে উঠা অবৈধ অ্যাম্বুলেন্স স্ট্যান্ডও উচ্ছেদ করেন তিনি।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালায় সিলেট জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন মো. মেজবাহ উদ্দিন।

জানা গেছে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রবেশপথের ঠিক ডানপাশে দীর্ঘদিন ধরে অবৈধ পার্কিং গড়ে তোলা হয়েছিল। এ পার্কিং ঘিরে প্রতিদিন হাজার হাজার টাকা লুটে নিচ্ছিল একটি চক্র।

এছাড়া হাসপাতাল এলাকায় অবৈধ অ্যাম্বুলেন্স স্ট্যান্ড নিত্যদিনকার সমস্যা। হাসপাতালে আসা রোগীদের বাগিয়ে নিতে চলে এসব অ্যাম্বুলেন্সের সাথে জড়িতদের অপতৎপরতা।

অবৈধ পার্কিং ও স্ট্যান্ড উচ্ছেদের দাবি ছিল দীর্ঘদিনের। অবশেষে আজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে অভিযানে নামে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে একটি বুলডোজার দিয়ে অবৈধ পার্কিং গুড়িয়ে দেওয়া হয়। একইসাথে অবৈধ অ্যাম্বুলেন্স স্ট্যান্ডও উচ্ছেদ করা হয়। এ সময় নির্দেশনা না মানায় একটি সিএনজি অটোরিকশা জব্দ করে আভিযানিক দল।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ