শাবিতে চলছে ঢাবির ভর্তি পরীক্ষা, উপাচার্যের কেন্দ্র পরিদর্শন

শাবি প্রতিনিধি;
  • প্রকাশিত: ১ অক্টোবর ২০২১, ১:১৪ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের স্নাতক প্রথম বষের্র ভর্তি পরীক্ষা। সিলেট বিভাগীয় কেন্দ্র হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মোট ৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে পরীক্ষাটি।

আজ (১ অক্টোবর) সকাল ১১টা থেকে শুরু হয় এ পরীক্ষা, চলবে ১২.৩০ পর্যন্ত। এর মধ্যে সকাল সাড়ে ১১টায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন- এ কেন্দ্রটি পরিদর্শন করেন।

পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য বলেন, অত্যন্ত সুশৃঙ্খলভাবে শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। যারা পরীক্ষা দিতে এসেছে তারা শতভাগ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা দিচ্ছে। পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সর্তক আছি।

তিনি বলেন, ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি সার্বক্ষণিক নজর রাখছেন। শিক্ষার্থীদের চিকিৎসার জন্য আমরা জরুরি চিকিৎসা ব্যবস্থাও গ্রহণ করেছি। শিক্ষার্থীরা যেন কোন প্রকার ভোগান্তির শিকার না হয় সে বিষয়টি আমরা সার্বক্ষণিক নজর রাখছি।

এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে বিনামূল্যে পানি, মাস্ক, হ্যান্ড সেনিটাইজার এবং চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ