অবসরে যাচ্ছেন অধ্যক্ষ আব্দুল মালিক

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১, ১:৩০ পূর্বাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

দীর্ঘ চাকুরি জীবন শেষ করে অবসরে যাচ্ছেন কোম্পানীগঞ্জের পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মালিক। আগামী ১ অক্টোবর তিনি ৬০ বছর বয়সে পদার্পণ করবেন। সরকারি বিধি অনুযায়ী, এমপিওভুক্ত পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মালিকের চাকরির শেষ দিন আগামী ৩০ সেপ্টেম্বর। অর্থাৎ, মাত্র ৮ দিন পরেই প্রিয় ক্যাম্পাস থেকে বিদায় নেবেন তিনি।

প্রিয় অধ্যক্ষের বিদায়ের খবরে বিষাদের ছায়া নেমে এসেছে পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক-ছাত্রছাত্রী ও অভিভাবকদের মাঝে। এক প্রতিক্রিয়ায় তারা জানান, ‘আব্দুল মালিক স্যার দীর্ঘদিন এই পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। তার অবসরজনিত বিদায়ে আমরা মর্মাহত। পরিশেষে শুধু একটি কথাই বলার আছে- যেতে নাহি দিব হায়, তবু যেতে দিতে হয়, তবু চলে যায়।’

অধ্যক্ষ আব্দুল মালিক ১৯৬১ সালের ১ অক্টোবর বর্তমান কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ণাছগাম গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি গোয়াইনঘাটের পিয়াইনগুল কলিমউল্লাহ উচ্চ বিদ্যালয়ে চাকরির মাধ্যমে কর্মজীবন শুরু করেন। ১৯৮৮ সালের দিকে তিনি কোম্পানীগঞ্জের পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন এবং ১৯৯৬ সালে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পান।

অধ্যক্ষ আব্দুল মালিক বিদ্যালয়ের গভর্ণিং বডির সভাপতি কোম্পানীগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বাছিরের খুবই আস্থাভাজন ব্যক্তি। বর্তমানে তিনি নগরীর ফজিলচিশত এলাকায় সপরিবারে বসবাস করছেন। ব্যক্তিগত জীবনে অধ্যক্ষ আব্দুল মালিক জামায়াতে ইসলামীর রাজনীতির সাথে যুক্ত।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ