মহসীন আলীর মৃত্যুবার্ষিকী আজ

মৌলভীবাজার প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১, ৪:৫২ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

তৃণমূল আওয়ামী লীগের জনপ্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী এমপি। প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী। তিনি ছিলেন মৌলভীবাজার পৌরসভার প্রাক্তন চেয়াম্যান। এরপর এমপি থেকে হন সমাজকল্যাণ মন্ত্রী। তৃণমূল আওয়ামী লীগের পোড়খাওয়া এ নেতার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ (১৪ সেপ্টেম্বর)।

এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টায় সৈয়দ শাহ মোস্তফা (র.) মাজার প্রাঙ্গণে সৈয়দ মহসিন আলীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মরহুমের সহধর্মিণী মৌলভীবাজার-৩ আসনের সাবেক সাংসদ সৈয়দা সায়ারা মহসীন, পরিবারবর্গ, জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এরপর পরিবারের পক্ষ থেকে ফাতেহা পাঠ ও দোয়া মিলাদ মাহফিলসহ শিরণীবিতরণের আয়োজন করা হয়।

সৈয়দ মহসীন আলী ছিলেন মৌলভীবাজার পৌরসভায় পরপর ৩ বার নির্বাচিত পৌর চেয়ারম্যান ছিলেন। তারপর হন মৌলভীবাজার-৩ আসনে সংসদ সদস্য এবং মৃত্যুর আগ পর্যন্ত তিনি সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্ব পালন করে গেছেন।

ছাত্র রাজনীতি থেকে উঠে আসা এই নেতা দীর্ঘদিন মৌলভীবাজার জেলা আওয়ামী যুবলীগের সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। রাজনৈতিক কর্মকাণ্ডের বাইরে সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডেও তিনি ছিলেন খুবই যত্নবান। তিনি সিলেট বেতারের তালিকাভুক্ত শিল্পী ছিলেন। ১৯৭৬ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত মৌলভীবাজার মহকুমা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক ছিলেন। রণাঙ্গনের এই সাহসী যোদ্ধা ২০১৭ সালে মরণোত্তর স্বাধীনতা পদকে ভূষিত হন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ